সিলেটটুডে ডেস্ক

২৩ জুন, ২০২১ ১১:৪০

করোনাভাইরাস: রাজশাহী মেডিকেলে ২৩ দিনে ২৪৫ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে আটজন পজিটিভ, সাতজন উপসর্গে এবং একজন নেগেটিভ হওয়ার পর মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে চলতি মাসের ২৩ দিনে (১ থেকে ২৩ জুন) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ২৪৫ জন। এর মধ্যে ১১৯ জনই মারা গেছেন করোনা শনাক্তের পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের ৮ জন রাজশাহীর, চাঁপাইনবাবগঞ্জের ৩, নাটোরের ২, নওগাঁর ২ ও ঝিনাইদহের একজন মারা যান। মৃতদের ১১ জন পুরুষ ও পাঁচজন নারী। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সী একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩ জন ও ৬১ প্লাস বছর বয়সী ৮ জন রয়েছেন।

তিনি আরও জানান, মঙ্গলবার রাজশাহীর দুই ল্যাবে দুই জেলার মোট ৫৫৪ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছে ১৭৬ জনের। এদিন রাতে প্রকাশিত দু’টি পিসিআর ল্যাবের নমুনার ফলাফলে দেখা যায়, রাজশাহী শনাক্তের হার ৩৩ দশমিক ৪ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জে শনাক্তের হার ২৫ দশমিক ৭৭ শতাংশ।

করোনা এবং উপসর্গে গত ১ জুন সাত, ২ জুন সাত, ৩ জুন নয়, ৪ জুন ১৬, ৫ জুন আট, ৬ জুন ছয়, ৭ জুন ১১, ৮ জুন আট, ৯ জুন আট, ১০ জুন ১২, ১১ জুন ১৫, ১২ জুন চার, ১৩ জুন ১৩, ১৪ জুন ১২, ১৫ জুন ১২, ১৬ জুন ১৩, ১৭ জুন ১০, ১৮ জুন ১২, ১৯ জুন ১০, ২০ জুন ১০, ২১ জুন ১৩ ও ২২ জুন ১৩ জন মারা যান।

আপনার মন্তব্য

আলোচিত