সিলেটটুডে ডেস্ক

০৭ জুলাই, ২০২১ ১৭:৫০

দেশে করোনা শনাক্ত ও মৃত্যুতে নতুন রেকর্ড

দেশে বেড়েই চলেছে করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু। করোনাভাইরাসের আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২০১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ৫৯৩ জনের।

২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ১৬২ জন, যা দেশে এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ৭৭ হাজার ৫৬৮ জনে।

বুধবার (৭ ‍জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৮৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৫০ হাজার ৫০২ জন। গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৬৩৯ জনের পরীক্ষায় শনাক্তের হার ৩১ দশমিক ৩২ শতাংশ।গত ২৪ ঘণ্টায় যারা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ১১৯ জন, নারী ৮২ জন। তাদের মধ্যে ১২ জন বাসায় ও ১৮৮ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বাকি একজনকে হাসপাতালে নেওয়ার পর মৃত পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের বয়সভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, ১১৫ জনের বয়সই ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৫ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৯ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী চার জন এবং ১১ থেকে ২০ বছর বয়সী একজন গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন।

বিভাগভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত কয়েকদিনের মতো গত ২৪ ঘণ্টাতেও সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এ বিভাগে মারা গেছেন ৬৬ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ জন মারা গেছেন ঢাকা বিভাগে। তৃতীয় সর্বোচ্চ ২১ জন মারা গেছেন চট্টগ্রামে। এছাড়া রাজশাহী বিভাগে ১৮ জন, রংপুর বিভাগে ১৪ জন, সিলেট বিভাগে ৯ জন, ময়মনসিংহ বিভাগে আট জন ও বরিশাল বিভাগে সাত জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

আপনার মন্তব্য

আলোচিত