সিলেটটুডে ডেস্ক

১৩ জুলাই, ২০২১ ১১:৫৩

চট্টগ্রামে দৈনিক শনাক্ত বেড়ে হাজারের কাছে

প্রতিদিনই চট্টগ্রামে করোনা শনাক্তের নতুন রেকর্ড তৈরি হচ্ছে। শনাক্তের উর্ধমুখি ধারায় লম্বা হচ্ছে করোনায় মৃত্যুর তালিকাও। গত ২৪ ঘণ্টায় সাম্প্রতিক সময়ের সর্বোচ্চ ৯৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে চট্টগ্রামে। যা করোনা শনাক্তে বিভাগটিতে নতুন রেকর্ড। একই সময়ে মৃত্যুর তালিকায় যুক্ত হয়েছে নতুন ১০ জনের নাম।

সিভিল সার্জন কার্যালয় থেকে সোমবার (১২ জুলাই) রাতে প্রকাশিত প্রতিবেদনে তথ্য  অনুযায়ী মোট ২ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৯৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে । পরীক্ষা বিবেচনায়  শনাক্তের হার ৩৬ দশমিক ০৫ শতাংশ।মৃত ১০ জনের মধ্যে ৪ জন নগরের ও ৬ জন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৫৫ জনসহ চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৭৮৪ জন। নতুন ১০ জনসহ এখন পর্যন্ত  মোট মৃতের সংখ্যা ৭৯০ জন।

এদিন সরকারি বেসরকারি ১১ টি ল্যাবে সর্বমোট ২ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষায় ৯৫৫ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। যাদের ৬৩৬ জন নগরের ও ৩১৯ জন উপজেলার বাসিন্দা।

নতুন রোগীদের মধ্যে ৬৩৬ জন চট্টগ্রাম মহানগরের এবং ৩১৯ জন এ জেলার ১৪টি উপজেলার বাসিন্দা। এর মধ্যে সীতাকুণ্ডে ৫০ জন, হাটহাজারিতে ৩৬ জন, রাউজানে ৩৫ জন এবং ফটিকছড়িতে ৩০ জনের মধ্যে কোভিড সংক্রমণ ধরা পড়েছে।

গত এক দিনে জেলায় করোনাভাইরাসে যে ১০ জনের মৃত্যু হয়েছে, তাদের চারজন মহানগরী এবং ছয়জন বিভিন্ন উপজেলার বাসিন্দা ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত