সিলেটটুডে ডেস্ক

২০ জুলাই, ২০২১ ১৬:৫৩

দেশে করোনায় আরও ২০০ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩২৫ জনে।

এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৭৯ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জনে।

মঙ্গলবার (২০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৯ হাজার ৫১০টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৭৯ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জন। এ নিয়ে দেশে ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জন করোনা রোগী শনাক্ত হলেন।

আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৯৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৯ লাখ ৫১ হাজার ৩৪০ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৯ দশমিক ৩১ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের গড় ১৫ দশমিক ৩৮ শতাংশ। শনাক্তের বিপরীতে সুস্থতার সংখ্যা ৮৪ দশমিক ২৭ শতাংশ। প্রতি ১০০ জন শনাক্তের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৬২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০০ জনের মধ্যে পুরুষ রোগী মারা গেছেন ১১১ জন, নারী রোগী মারা গেছেন ৮৯ জন। এ পর্যন্ত পুরুষ রোগী মৃত্যুর সংখ্যা ১২ হাজার ৬৬১ জন। নারী রোগী মৃত্যুর সংখ্যা ৫ হাজার ৬৬৪ জন। পুরুষ রোগী মৃত্যুর শতকরা হার ৬৯ দশমিক ০৯ শতাংশ, নারী রোগী মৃত্যুর শতকরা হার ৩০ দশমিক ৯১ শতাংশ।

বয়স বিশ্লেষণ করে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬১ থেকে ৭০ বছর বয়সী রোগীর মৃত্যুর সংখ্যা বেশি। এ ছাড়া ১১ থেকে ২০ বছর বয়সীদের মধ্যে মারা গেছেন একজন, ২১ থেকে ৩০ বছর বয়সী রয়েছেন ছয় জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী রয়েছেন ১২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ২৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী রয়েছেন ৪৮ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ৬২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী রয়েছেন ৩৫ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী রয়েছেন আটজন, ৯১ থেকে ১০০ বছর বয়সী রয়েছেন একজন।

এদিকে বিভাগ বিশ্লেষণায় গত ২৪ ঘণ্টায় ঢাকায় মারা গেছেন ৫১ জন, চট্টগ্রামে মারা গেছেন ৪৯ জন, রাজশাহীতে ১২ জন, খুলনায় ৫০ জন, বরিশালে সাতজন, সিলেটে ১১ জন, রংপুরে ১২ জন, ময়মনসিংহে ৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ঢাকা বিভাগে মোট রোগীর মৃত্যু হয়েছে ৮ হাজার ৭১৭ জনের। এর শতকরা হার ৪৭ দশমিক ৫৭। মোট মৃত্যুর দিক থেকে চট্টগ্রাম বিভাগ দ্বিতীয় অবস্থানে রয়েছে। এ বিভাগে মারা গেছেন ৩ হাজার ৩৪৮ জন রোগী। এরপরে তৃতীয় অবস্থানে রয়েছে খুলনা বিভাগ। খুলনায় মারা গেছে ২ হাজার ৩০৯ জন।

আপনার মন্তব্য

আলোচিত