সিলেটটুডে ডেস্ক

২১ জুলাই, ২০২১ ১৭:৪১

করোনায় আরও ১৭৩ মৃত‌্যু, শনাক্ত ৭ হাজার ৬১৪

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ১৭৩ জনের জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও সাত হাজার ৬১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার (২১ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, আজ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ৬৩৯টি পরীক্ষাগারে ২৪ হাজার ৯৭৯ টি নমুনা পরীক্ষা হয়। এ পর্যন্ত দেশে মোট করোনায় আক্রান্ত হয়েছে ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন আর মৃত্যু হয়েছে ১৮ হাজার ৪৯৮ জনের।

সর্বশেষ ৯ হাজার ৭০৪ জনের সুস্থতায় এ পর্যন্ত মোট সুস্থ হওয়া কভিড-১৯ রোগীর সংখ্যা ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন। সর্বশেষ নমুনা পরীক্ষার সংখ্যা বিবেচনায় শনাক্তের হার ৩০দশমিক ৪৮ শতাংশ। মোট শনাক্তের হার ১৫ দশমিক শূন্য ৪৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৫৬ ও মৃত্যুহার ১ দশমিক ৬৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৫৮ জন। এছাড়া খুলনায় ৩৮, চট্টগ্রামে ৩২, রাজশাহীতে ১১, বরিশালে ৮, সিলেটে ৬, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯৮ জন পুরুষ এবং ৭৫ জন নারী। মৃতদের ১৪৬ জন সরকারী হাসপাতালে, ২২ জন বেসরকারী হাসপাতালে এবং ৫ জন বাসায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন । এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১২ হাজার ৭৫৯ জন এবং নারী ৫ হাজার ৭৩৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে , গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৮৯ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৪২, ৪১ থেকে ৫০ বছরের ২২, ৩১ থেকে ৪০ বছরের ১২, ২১ থেকে ৩০ বছরের ৬ এবং ১১ থেকে ২০ বছরের ২ জন মারা গেছেন। 

আপনার মন্তব্য

আলোচিত