সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০২১ ১৩:০২

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৮ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। শনিবার (৩১ জুলাই) সকাল থেকে রোববার (১ আগস্ট) সকালের মধ্যে তাদের মৃত্যু হয়।

করোনা আক্রান্ত হয়ে ৬ জন ও উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছেন। উপসর্গ নিয়ে চিকিৎসাধীনদের মধ্যে ৫ জন করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ছিলেন।

মৃতদের মধ্যে রাজশাহীর ৬ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের ৪ জন, নওগাঁর ৩ জন, পাবনার ৩ জন ও কুষ্টিয়ার একজন। এদের মধ্যে ১১ জন পুরুষ এবং ৭ জন নারী। এর আগের ২৪ ঘণ্টায় এখানে ১৩ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৫ জনের বয়স ৬১ বছরের ওপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন ভর্তি হয়েছেন ৫৩ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৬ জন। রবিবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪১৮ জন।

এর মধ্যে ১৯৫ জনের করোনা পজিটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬০ জন। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন আছেন ৬৩ জন।

এদিকে, রাজশাহী সিভিল সার্জন অফিসের তথ্যমতে, রবিবার রাজশাহীতে ১০২৫ জনের নমুনা পরীক্ষা করে ২৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩ দশমিক ২ ভাগ।

আপনার মন্তব্য

আলোচিত