আন্তর্জাতিক ডেস্ক

০১ আগস্ট, ২০২১ ১৩:৩৮

বিশ্বে সংক্রমিত ১৯ কোটি ৭৭ লাখ, মৃত্যু ৪২ লাখ ১৫ হাজার

বিশ্বে করোনাভাইরাসে  শনাক্তের সংখ্যা ১৯ কোটি ৭৭ লাখের উপরে, আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৪২ লাখ ১৫ হাজারের বেশি মানুষ।

রোববার (১ আগস্ট) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৯ কোটি ৭৭ লাখ ৬৪ হাজার ৬৬৮ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪২ লাখ ১৫ হাজার ৮৬২ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪৯ লাখ ৭৪ হাজার ৮২৩ জন এবং মারা গেছেন ছয় লাখ ১৩ হাজার ১৩৩ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ১৬ লাখ ১৩ হাজার ৯৯৩ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ২৩ হাজার ৮১০ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯৯ লাখ ১৭ হাজার ৮৫৫ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৫৬ হাজার ৩৭০ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৪০৭ কোটি ৮৯ লাখ এক হাজার ৮৪১ ডোজ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২০ হাজার ৬৮৫ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১২ লাখ ৪৯ হাজার ৪৮৪ জন।

আপনার মন্তব্য

আলোচিত