কুলাউড়া প্রতিনিধি

০১ আগস্ট, ২০২১ ১৮:২৩

কুলাউড়ায় জুলাই মাসে রেকর্ড ৪০৭ জন করোনা আক্রান্ত

কুলাউড়ায় করোনা নমুনা পরীক্ষা বেড়েছে, সেই সাথে বেড়েছে করোনা শনাক্ত রোগীর সংখ্যা। চলতি জুলাই মাসের ৩০ তারিখ পর্যন্ত পিসিআর ল্যাব টেস্টের ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের পাওয়া রিপোর্টে ৪০৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়। যা এ যাবতকালে সর্বোচ্চ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, গত বছরের মার্চ মাস থেকে দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর এ বছরের ৩১ জুলাই পর্যন্ত কুলাউড়ায় সর্বমোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৮২৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৮৯ জন। জুলাই মাসে করোনা আক্রান্ত ৪০৭ জনের মধ্যে বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৩৩৫ জন।
পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে দুই দিনের নমুনা পরীক্ষায় ২৭ জুলাই এই উপজেলায় সর্বোচ্চ ৪৩ জনের করোনা শনাক্ত ধরা পড়ে।

পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য ২৪ জুলাই ৪০ জনের নমুনা সংগ্রহ করে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার তাদের নমুনা পরীক্ষার রিপোর্টে ২৩ জনের করোনা পজিটিভ আসে। ২৭ জুলাই র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৪৩ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা পজিটিভ আসে। ২৮ ও ৩০ এবং ৩১ জুলাই পাওয়া পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের রিপোর্টে আরও ৭৯ জনের করোনা শনাক্ত হয়।

কুলাউড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আকতার জানান, পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে জুলাই মাসে সর্বোচ্চ টেস্ট এবং করোনা শনাক্ত হয়েছেন। পিসিআর টেস্টের পাশাপাশি র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টও করা হচ্ছে।

তিনি জানান, করোনা টেস্টের সংখ্যা বেড়েছে। সেই সাথে করোনা শনাক্ত রোগীর সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। আগে উপসর্গ দেখা দিলেও অনেকের টেস্টে আগ্রহ থাকত না। এখন জ্বর সর্দিসহ উপসর্গ দেখা দিলে অনেকেই নিজ থেকে এসে করোনা পরীক্ষার নমুনা দেন।

আপনার মন্তব্য

আলোচিত