নিজস্ব প্রতিবেদক

১৪ আগস্ট, ২০২১ ১৭:৩৫

দেশে করোনায় আরও ১৭৮ প্রাণহানি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩ হাজার ৯৮৮ জনে। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৬ হাজার ৮৮৫ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ১৪ লাখ ১২ হাজার ২১৮ জনে।

শনিবার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ৮০৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১২ লাখ ৮১ হাজার ৩২৭ জনে। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৩ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে যে ১৭৮ জন মারা গেছেন, তাদের নিয়ে দেশে করোনায় মৃত্যু দাঁড়াল ২৩ হাজার ৯৮৮ জনে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭০ শতাংশ। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পুরুষ ১০৯ জন, নারী ৬৯ জন। তাদের মধ্যে বাসায় চার জন ও বাকি ১৭৪ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত ১৭৮ জনের মধ্যে সর্বোচ্চ ৬০ জনের বয়স ৬১ থেকে ৭০ বছর, দ্বিতীয় সর্বোচ্চ ৪০ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, তৃতীয় সর্বোচ্চ ৩২ জনের বয়স ৭১ থেকে ৮০ বছর। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৩ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী চার জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী দুজন, ১১ থেকে ২০ বছর বয়সী এক জন ও ১০ বছরের নিচে এক জনের মৃত্যু হয়েছে। এই সময়ের মধ্যে ১০০ বছরের বেশি কারও মৃত্যু হয়নি।

মৃত এই ১৭৮ জনের মধ্যে সর্বোচ্চ ৬৭ জন ছিলেন ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ জন চট্টগ্রাম বিভাগের ও তৃতীয় সর্বোচ্চ ২৩ জন খুলনা বিভাগের। এ ছাড়া রাজশাহী বিভাগের ১৪ জন, বরিশাল বিভাগের সাত জন, সিলেট বিভাগের ১১ জন, রংপুর বিভাগের ছয় জন এবং ময়মনসিংহের পাঁচ জনের মৃত্যু হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত