নিজস্ব প্রতিবেদক

২৬ আগস্ট, ২০২১ ১৭:৫৬

করোনায় মৃত্যু আরও ১০২ জনের

সর্বশেষ ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ১০২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ৪ হাজার ৬৯৮ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু, নতুন রোগী ও শনাক্তের হার কমেছে। আগের দিন ১১৪ জনের মৃত্যু এবং ৪ হাজার ৯৬৬ জনের করোনা শনাক্ত হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ১১১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৭৭ শতাংশ। আগের দিন রোগী শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৭৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১৪ লাখ ৮২ হাজার ৬২৮। মোট মৃত্যু হয়েছে ২৫ হাজার ৭২৯ জনের। আর করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৩১৪ জন।

বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এর মধ্যে গত জুলাই মাসে দেশে করোনায় মৃত্যু হয় ৬ হাজার ১৮২ জনের। প্রায় দেড় বছর ধরে চলা এ মহামারিতে এর আগে কোনো মাসে দেশে এত মৃত্যু হয়নি। তার আগে বেশি মৃত্যু হয়েছিল গত এপ্রিলে, ২ হাজার ৪০৪ জনের।

আপনার মন্তব্য

আলোচিত