আন্তর্জাতিক ডেস্ক

০২ ফেব্রুয়ারি , ২০২২ ১২:৫১

বিশ্বে করোনায় আরও ১১ হাজার ১৬৮ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার ১৬৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ৪ হাজার। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৫৬ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ।

একইসঙ্গে বিশ্বব্যাপী করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ৬২ হাজার ৬৪৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৯ লাখ। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৮ কোটি ১৭ লাখ ৯৫ হাজার ৭৮৬ জন।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। অন্যদিকে দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরই অবস্থান করছে যথাক্রমে ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, ইতালি ও স্পেন।

এখন পর্যন্ত আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৪ কোটি ১৪ লাখ ৫৯ হাজার ৪৯৯ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৯৬ হাজার ২৪২ জন।

ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে তৃতীয় এবং মৃত্যুর দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে নতুন করে শনাক্ত হয়েছেন ২ কোটি ৫৬ লাখ ৩৪ হাজার ৭৪১ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৮ হাজার ৩৫৬ জন। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৮৩৬ জন।

তুরস্ক এবং ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ১ লাখ ২ হাজার ৬০১ জন ও ১ লাখ ৩৩ হাজার ১৪২ জন এবং মারা গেছেন ১৯৮ জন ও ৩৩৯ জন।

আপনার মন্তব্য

আলোচিত