সিলেটটুডে ডেস্ক

১৮ ফেব্রুয়ারি , ২০২২ ১৮:২০

সংক্রমণ আরও কমেছে, বেড়েছে মৃত্যু

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি ধারাবাহিকভাবে উন্নতির দিকে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার ১০-এর নিচে নেমেছে। শনাক্ত রোগীর সংখ্যাও কমেছে। তবে মৃত্যু কিছুটা বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত কমে ২ হাজার ৫৮৪ জনে দাঁড়িয়েছে । এ সময়ের মধ্যে আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ২৪ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে শুক্রবার বিকেলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত সারা দেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৭৬৫টি। পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ৯ দশমিক ২৯ শতাংশ।

দৈনিক এর চেয়ে কম শনাক্ত হয়েছিল গত ১১ জানুয়ারি, সেদিন ২ হাজার ৪৫৮ জনের শরীরে ভাইরাসটি শনাক্তের সংবাদ দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

শনাক্তের হার এর চেয়ে কম ছিল ১১ জানুয়ারি, সেদিন ৮ দশমিক ৯৭ শতাংশ শনাক্তের সংবাদ দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

সর্বশেষ করোনা সংক্রমণের হার ১০ শতাংশের নিচে ছিল ১২ জানুয়ারি।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে করোনা ওমিক্রন ধরন শনাক্ত হয় ১১ ডিসেম্বর, এরপর শনাক্ত ও শনাক্তের হার নিয়মিত বাড়তে থাকে। ২৮ জানুয়ারি শনাক্তের হার পৌঁছায় ৩৩ দশমিক ৩৭ শতাংশে। এটা করোনা ইতিহাসে সবচেয়ে বেশি।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত কোভিড রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ২৯ হাজার ১৫৪ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৮ হাজার ৯৩১ জন।

গত ২৪ ঘণ্টায় সেরে ওঠা রোগীর সংখ্যা ৯ হাজার ৯৮৮ জন। এ পর্যন্ত ১৭ লাখ ৩৭ হাজার ৮৫৪ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় যাদের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে ১৭ জন পুরুষ, ৭ জন নারী। মৃতদের মধ্যে একজন শিশু রয়েছে। এ ছাড়া ত্রিশোর্ধ্ব ২, চল্লিশোর্ধ্ব ৪, পঞ্চাশোর্ধ্ব ২, ষাটোর্ধ্ব ৪, সত্তরোর্ধ্ব ৪ ও অশীতিপর ৪ জন।

বিভাগ অনুযায়ী সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ ছাড়া চট্টগ্রামে ও সিলেটে তিনজন করে মারা গেছেন, রাজশাহী ২, খুলনা ও রংপুরে একজন করে মৃত্যু হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত