COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

49

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

19

Total
Recovered

770,165

Worldwide
Cases

36,938

Deaths
Worldwide

160,243

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ, ২০২০ ২৩:২৮

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৪ লাখ ছাড়াল

নভেল করোনাভাইরাসে (কোভিড–১৯) বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা এখন পর্যন্ত ১৮ হাজারের বেশি।

মঙ্গলবার রাতে ওয়ার্ল্ডমিটার ইনফোতে প্রকাশিত তথ্যে দেখা যায়, আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০৭,৬৩৩। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১০৪,৭১৪ জন এবং মারা গেছেন ১৮,২৫০ জন।

চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া এই রোগ এখন পর্যন্ত ১৭০টি দেশে ছড়িয়েছে। বর্তমানে সবচেয়ে বাজে অবস্থায় রয়েছে ইতালি ও স্পেন।

ইতালিতে মঙ্গলবার পর্যন্ত মারা গেছেন ৬৮২০ জন। চীনে মারা গেছেন ৩২৭ জন। এছাড়া স্পেনে মারা গেছেন ২৮০০ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতোমধ্যেই করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারি হিসেবে আখ্যা দিয়েছে। তারা বলছে, নতুন করোনাভাইরাসের ব্যাপক ছড়িয়ে পড়া ঠেকাতে চাইলে জরুরি ভিত্তিতে আগ্রাসী পদক্ষেপ গ্রহণ করতে হবে। তা না হলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়বে।

করোনাভাইরাস থেকে বাঁচতে ইউরোপের বেশিরভাগ দেশই লকডাউনে গেছে। ভারতে মঙ্গলবার রাত থেকে ২১ দিনের লকডাউনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বাংলাদেশে মঙ্গলবার পর্যন্ত ৩৯ জন রোগী শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে আইইডিসিআর। এদের মধ্যে ৪ জন মারা গেছেন, এবং ৫ জন সুস্থ হয়ে ওঠেছেন।

বাংলাদেশে লকডাউন ঘোষণা করা না হলেও স্বাধীনতা ও জাতীয় দিবসের সরকারি ছুটি এবং অন্যান্য সাপ্তাহিক ছুটিসহ আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত