Advertise

নিজস্ব প্রতিবেদক

২৬ মার্চ, ২০২০ ১৬:২০

করোনা কিট আর পিপিই নিয়ে চীন থেকে আসছে ❛ভালবাসার নৌকা❜

নভেল করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবেলায় চীন থেকে আজ (বৃহস্পতিবার) বিকেলে দ্বিতীয় ধাপে মেডিকেল সরঞ্জাম এসে পৌঁছাচ্ছে। এতে ১০ হাজার টেস্ট কিট, প্রথম সারির ডাক্তারদের জন্য ১০ হাজার পিপিই ও ১ হাজার থার্মোমিটার রয়েছে।

২৬ মার্চ চীন সরকারের একটি বিশেষ বিমানে করে এ সরঞ্জামাদি ঢাকায় পৌঁছাবে। বাংলাদেশে চীনা দূতাবাস সূত্রে এসব তথ্য জানা যায়। কিট ও চিকিৎসা সরঞ্জামবাহী প্যাকেটে বাংলায় লেখা রয়েছে- ❛ভালবাসার নৌকা পাহাড় বাইয়া চলে।❜

চীনের ঢাকা মিশনের মিনিস্টার কাউন্সেলর ও উপপ্রধান হুয়ালং ইয়ান বৃহস্পতিবার (২৬ মার্চ) এক বার্তায় জানান, করোনাভাইরাস মোকাবিলায় শনাক্তকরণ কিটসহ স্বাস্থ্য সরঞ্জাম নিয়ে বিশেষ বিমানটি বৃস্পতিবার বিকেল ৪টায় বিমানবন্দরে পৌঁছাবে। বিমানবন্দরে চীন দূতাবাসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এসব সরঞ্জাম আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কর্তৃপক্ষকে হস্তান্তর করা হবে। বাংলাদেশের জনগণের পাশে চীন রয়েছে।

চীন সরকার করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসাসামগ্রী সহায়তা দিচ্ছে। এরই অংশ হিসেবে বাংলাদেশে এসব সামগ্রী আসছে। এরআগে প্রথম দফায় চীন বাংলাদেশকে ২ হাজার কিট ও চিকিৎসাসামগ্রী দিয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত