কানাইঘাট প্রতিনিধি

০৭ এপ্রিল, ২০২০ ২০:১৩

করোনাভাইরাস : কানাইঘাটে ৩ জনের নমুনা সংগ্রহ

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সিলেটে কানাইঘাটে তিনজনের নমুনা সংগ্রহ করেছে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে ৪২ বছর বয়সের এক ব্যক্তির ও ২৫ বছর বয়সের দুই যুবকের নমুনা সংগ্রহ করে সিলেট পাঠানো হয়েছে।

এর আগে সকালে জ্বর, সর্দি, কাশি ও গলাব্যাথার মতো করোনার উপসর্গ নিয়ে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন এ তিনজন। পরে তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে এবং নমুনা সংগ্রহ করে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. শেখ শরফুদ্দিন নাহিদ জানান, মঙ্গলবার সকালে জ্বর, সর্দি, কাশি ও গলাব্যাথা নিয়ে তিনজন চিকিৎসা নিতে আসেন স্বাস্থ্য কমপ্লেক্সে। তাই তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি রয়েছে কিনা তা নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, তাদেরকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে এবং তাদের চিকিৎসার জন্য সবধরনের ব্যবস্থা সরকারের পক্ষ থেকে নেয়া হচ্ছে। এদিকে তারা করোনায় আক্রান্ত হয়েছেন কিনা তা আগামী ৪৮ ঘণ্টা পর জানা যাবে।

এর আগে আরও দুইজন কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর, সর্দি, কাশি ও গলাব্যাথা নিয়ে চিকিৎসা নিয়েছিল তাদের নমুনা পরীক্ষা করার পর তাদের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি, রিপোর্ট নেগেটিভ এসেছে বলেও যোগ করেন তিনি।

ডা. শরফুদ্দিন নাহিদ আরও বলেন, ইতিমধ্যে হাসপাতালে দুইটি আইসোলেশন বেড প্রস্তুত করে রাখা হয়েছে। আরও ১৪টি বেড প্রস্তুত করার প্রক্রিয়া চলছে। এক্ষেত্রে সরঞ্জামাদি দিয়ে সহযোগিতা করার জন্য তিনি উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতা চেয়েছেন। এছাড়া করোনাভাইরাস নিয়ে আতংকিত না হয়ে উপসর্গ দেখা দিলে হাসপাতালে চিকিৎসা নেওয়ার আহ্বান জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত