Advertise

নিজস্ব প্রতিবেদক

০৭ এপ্রিল, ২০২০ ২২:৪৭

ভালো আছেন সিলেটের করোনা আক্রান্ত সেই চিকিৎসক

প্রতীকী ছবি

করোনাভাইরাসে আক্রান্ত সিলেটের সেই চিকিৎসক ভালো আছেন। তার অবস্থা উন্নতির দিকে বলে জানা গেছে। নিজের বাসায় থেকেই তিনি চিকিৎসা নিচ্ছেন।

মঙ্গলবার রাতে সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল ও সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র দুজনেই সিলেটটুডে টোয়েন্টিফোরকে এ তথ্য নিশ্চিত করেছেন ।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র বলেন, তার শারীরিক অবস্থা এখনো ভালো আছে বলেই তাকে আমরা তার নিজ বাসায় রেখে চিকিৎসাসেবা দিচ্ছি। সিলেট এমএজি ওসমানী মেডিকেল ও সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের সমন্বয়ে গঠিত মেডিকেল টিমের তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান তিনি।

এ ব্যাপারে সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, সেই চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত সেটা জানার পর থেকেই তাকে বাসায় রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। বর্তমানে তিনি ভালো আছেন।

তিনি সাধারণ মানুষের থেকে বেশি সচেতন জানিয়ে সিভিল সার্জন বলেন, তিনি অনেক সচেতন। তাই তিনি যদি মনে করেন হাসপাতালে এসে চিকিৎসা নেবেন তখন সেটা তার ব্যাপার। তবে তিনি যখন ভালো আছেন তাই আমরা আপাতত তাকে বাসায় রেখেই চিকিৎসা দিচ্ছি।

প্রসঙ্গত, গত রোববার (৫ এপ্রিল) সিলেটে করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রথম আক্রান্ত হিসেবে এই চিকিৎসককে সনাক্ত করা হয়। সেদিন রাতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর বরাত দিয়ে ওই রোগীর কেভিড-১৯ পজিটিভ পাওয়ার তথ্য জানান সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

তখন তিনি জানান, আক্রান্ত চিকিৎসক বেশ কিছুদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। শনিবার তার রক্তের নমুনা ঢাকায় প্রেরণ করলে রোববার বিকেলে রিপোর্ট পজিটিভ আসার কথা জানানো হয়। তবে ওই রোগীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক নয় বলেও সে সময় জানান সিভিল সার্জন।

এদিকে সিভিল সার্জন সূত্রে জানা যায়, সিলেটে করোনায় আক্রান্ত হওয়া সেই চিকিৎসক রোগীর সংস্পর্শে এসেই সংক্রমিত হন।

দেশে করোনাভাইরাস সংক্রমনের পর প্রবাসীবহুল হিসেবে সিলেটকে ঝুঁকিপূর্ণ অঞ্চল বলে আসছিলেন বিশেষজ্ঞরা। সিলেটের শহীদ শামসদ্দিন হাসপাতালে চালু করা হয় করোনা আইসোলেশন সেন্টার। এই সেন্টারে করোনা আক্রান্ত সন্দেহে প্রতিদিনই একাধিক রোগি ভর্তি হলেও পরীক্ষায় তাদের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। তবে রোববার বাসায় থাকা এই চিকিৎসককে সিলেটে করোনাভাইরাসের প্রথম আক্রান্ত হিসেবে সনাক্ত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত