সিলেটটুডে ডেস্ক

৩০ ডিসেম্বর, ২০১৮ ১৫:১৩

সারাদেশে নির্বাচনী সহিংসতায় নিহত ১৩

নির্বাচনী সহিংসতায় সারাদেশে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে অধিকাংশই আওয়ামী লীগ-যুবলীগ নেতাকর্মী।

রোববার (৩০ ডিসেম্বর) দুপুর পর্যন্ত চট্টগ্রাম, রাজশাহী, দিনাজপুর, রাঙ্গামাটি, কক্সবাজার, বগুড়া, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লায়, নরসিংদী, টাঙ্গাইল, এসব ঘটনা ঘটে।

কুমিল্লা:
কুমিল্লায় নির্বাচনী সহিংসতায় তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টার মধ্যে চান্দিনা, নাঙ্গলকোট ও দাউদকান্দিতে এসব ঘটনা ঘটে। এদের মধ্যে একজন বিএনপি কর্মী বলে নিশ্চিত করেছে পুলিশ।

চট্টগ্রাম:
চট্টগ্রামের পটিয়া ও বাঁশখালী উপজেলায় দুটি পৃথক ঘটনায় এক কিশোরসহ দুজনের মৃত্যু হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে তার রাজনৈতিক সংশ্লিষ্টতার ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।

রাজশাহী:
সকালে রাজশাহীতে ভোট দেওয়া নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের সংঘর্ষে মেরাজুল ইসলাম নামে এক আওয়ামী লীগ কর্মীর মৃত্যুর খবর পাওয়া গেছে। রাজশাহী-৩  আসনের মোহনপুরের পাকুরিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে এই ঘটনা ঘটে।

দিনাজপুর:
দিনাজপুর-২ আসনে শহরগ্রাম প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে উত্তেজনায় একজন সাধারণ ভোটার নিহত হয়েছেন। নিহতের নাম কিনা মোহাম্মদ (৬৫)। তিনি হার্ট এটাকে মারা গেছেন বলে দাবি করা হচ্ছে।

রাঙ্গামাটি:
রাঙ্গামাটির কাউখালী উপজেলার ঘাগড়ায় আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষে বাছির উদ্দীন (৩৫) নামে এক যুবলীগ নেতার মৃত্যু হয়েছে। সকালে ভোটগ্রহণ শুরু হওয়ার আগে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত বাছির উদ্দীন ঘাগড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বলে নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এরশাদ মিয়া।

কক্সবাজার:
কক্সবাজারের পেকুয়ায় বিএনপি সমর্থকরা কুপিয়ে হত্যা করেছে আব্দুল্লাহ আল ফারুক নামে এক আওয়ামী লীগ কর্মীকে। বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের মাতব্বর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের পাশে এ হামলার ঘটনা ঘটে।

বগুড়া:
বগুড়া ৪ আসনে আওয়ামী লীগ বিএনপি সংঘর্ষে আজিজুল হক (২৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। কাহালু থনার ওসি শওকত কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল:
টাঙ্গাইলে এক ওয়ার্ড বিএনপি সভাপতির লাশ উদ্ধার করা হয়েছে। বগুড়ার কাহালুতে আওয়ামী লীগ-বিএনপি’র সংঘর্ষে নিহত হয়েছে একজন।

ব্রাহ্মণবাড়িয়া:
ব্রাহ্মণবাড়িয়া সদরের রাজঘর প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গুলিতে নিহত হয়েছে এক আওয়ামী লীগ কর্মী।

নরসিংদী:
নরসিংদির শিবপুরে একজনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

আপনার মন্তব্য

আলোচিত