নিজস্ব প্রতিবেদক

০৭ জানুয়ারি, ২০২৪ ২১:২৬

সিলেটের যেখানে নৌকাডুবি

সিলেট জেলার ৬টি আসনের মধ্যে ৫টিতেই বড় ব্যবধানে জয়ের পথে নৌকা প্রতীকের আওয়ামী লীগের। কেবল একটি আসনে হারতে হয়েছে নৌকার প্রার্থীকে।

সিলেট-৫ আসনে পরাজিত হয়েছেন নৌকার প্রার্থী, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। এখানে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। তিনি ধর্মভিত্তিক সংগঠন বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহর চেয়ারম্যান। এই ইসলামপন্থী সংগঠনটি আওয়ামীঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

রোববার রাতে স্থানীয় সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, কেটলি প্রতীকে হুছামউদ্দীন পেয়েছেন ৪৪ হাজার ৭৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের মাসুক উদ্দিন আহমদ পেয়েছেন ৩২ হাজার ৫১ ভোট। ফলে প্রায় ১২ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন হুছামুদ্দীন। এখানে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া বেসরকারি সংস্থা সীমান্তিকের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবিরও আলোচনায় ছিলেন। তবে হুছামুদ্দীনের সাথে তিনি তেমন প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেননি।

হুছামুদ্দীন প্রয়াত পীর আব্দুল লতিফ ফুলতলীর ছেলে। তাদের বাড়ি সিলেট-৫ আসনের জকিগঞ্জ উপজেলায়। এ এলাকায় তাদের প্রচুর ভক্ত ও অনুসারী রয়েছেন। এবার আওয়ামী লীগের একটি অংশও হুছামুদ্দীনের পক্ষে মাঠে ছিলো।

সিলেটের অন্য ৫টি আসনের সবটিতেই আওয়ামী লীগের প্রার্থী জয় পেয়েছেন। এরমধ্যে সিলেট-১ আসনে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, সিলেট-২ আসনে শফিকুর রহমান চৌধুরী, সিলেট-৩ আসনে হাবিবুর রহমান, সিলেট-৪ আসনে প্রবাসীকল্যান মন্ত্রী ইমরান আহমদ ও সিলেট-৬ আসনে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জয় পেয়েছেন। যদিও এ রিপোর্ট লেখা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বেসরকারি ফলাফল ঘোষআ করা হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত