সিলেটটুডে ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০২৪ ২৩:০৫

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে নির্বাচনে জয়ী আওয়ামী লীগের শহীদুজ্জামান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী শহীদুজ্জামান সরকার। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৮০ হাজার ৭৬৯টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের ইঞ্জিনিয়ার আখতারুল আলম পেয়েছেন ৫৩ হাজার ২২৭ ভোট।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা এ ফলাফল ঘোষণা করেন।

নওগাঁ-২ আসনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ নিয়ে টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন শহীদুজ্জামান সরকার। অপর দুই প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির (জাপা) তোফাজ্জল হোসেন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬৭৯ ভোট। আর স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের মেহেদী মাহমুদ রেজা পেয়েছেন ১ হাজার ৯৩ ভোট।

রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা বলেন, ‘৭ জানুয়ারির মতো এ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাই নির্বাচনে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। পরিস্থিতি খুবই সন্তোষজনক ছিল। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সমন্বিতভাবে কাজ করেছে।’

পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে নওগাঁ-২ আসন। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৭ হাজার ৫৭২ জন, আর নারী ১ লাখ ৭৮ হাজার ৫৫৯ জন। ১২৪টি ভোটকেন্দ্রের ৭০৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আট দিন আগে গত বছরের ২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আমিনুল ইসলাম মারা যান। ফলে এই আসনের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। পরে ৮ জানুয়ারি নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করে ইসি।

আপনার মন্তব্য

আলোচিত