সিলেটটুডে ডেস্ক

১৭ মার্চ, ২০২৩ ০০:৪২

৬৪ জেলায় ৬৪ মসজিদ নির্মাণ করবেন ‘পুলিশ হত্যা মামলার আসামি’

আলোচিত-সমালোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান ওরফে সোহাগ মোল্লা ওরফে রবিউল ইসলাম রবি দেশের ৬৪ জেলায় ৬৪ মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাকাউন্ট থেকে এক লাইভে এ ঘোষণা দেন আরাভ খান।

আরাভ খান বলেন, আমি একজন দিনমজুরের ছেলে। আমি ঢাকায় এসে অনেক কষ্ট করেছি। হোটেলে কাজ করেছি। অনেক কষ্ট করে আমি আজ এ অবস্থানে এসেছি। আল্লাহ যদি আমাকে সুস্থ রাখে তাহলে শিগগিরই দেশের ৬৪ জেলায় ৬৪টি মসজিদ নির্মাণ করব।

গত বুধবার সন্ধ্যায় দুবাইয়ের হিন্দ প্লাজায় আরাভ জুয়েলারি নামে একটি স্বর্ণের দোকান উদ্বোধন হয়। ওই দোকানটির মালিক আরাভ খান। তার আমন্ত্রণে ক্রিকেটার সাকিব আল হাসানসহ বিভিন্ন অঙ্গনের তারকারা এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এরআগে জানা যায়, ওই স্বর্ণের দোকানটির মালিক আরাভ খানের প্রকৃত নাম রবিউল ইসলাম। তিনি পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার আসামি। দুবাই থেকে তাকে দেশে ফেরাতে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলে চিঠিও দিয়েছিল বাংলাদেশ পুলিশ।

আরাভ খান তার ফেসবুক লাইভে দাবি করে বলেন, আমি খুনের সঙ্গে জড়িত না। ওই দিন আমি ছিলাম না। মামলায় আমার বিরুদ্ধে গুমের অভিযোগ আনা হয়েছে। সেটা যদি আমার অপরাধ হয়, আমি কথা বলেছি, গুমের সঙ্গে আমি জড়িত। সেই শাস্তি আমি মাথা পেতে নেব। ...২০১৮ সালে বনানীতে আমার অফিস ছিল। আপন বিল্ডার্স নামে আমার রিয়েল এস্টেটের ব্যবসা ছিল। আমি সেদিন বাসায় ভাত খাচ্ছিলাম। আমার সহকারী খুনের বিষয়টি ফোনে জানায়। যিনি খুন হয়েছিলেন তিনি একজন পুলিশ কর্মকর্তা। সেটি একটি দুর্ঘটনা ছিল। আমার অপরাধ ছিল আমি ওই অফিসের মালিক।

তিনি আরও বলেন, আমার আমেরিকান গ্রিন কার্ড আছে। কানাডিয়ান পাসপোর্ট আছে। কই আমি তো চলে যাইনি। অনেকে আমাকে চলে যেতে বলেন। আমি খুনের সঙ্গে জড়িত না। জড়িত থাকলে পালিয়ে যেতাম। আমার অফিসে খুন হয়েছে। এ কারণে বিচার হলে আমি মাথা পেতে নেব।

তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে হওয়া মামলার কথা তুলে ধরে আরাভ খান বলেন, আমার বিরুদ্ধে মামলা হয়েছে সত্য। তবে আমি কোনো হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত নয়। পুলিশ আমাকে অস্ত্র মামলায় জেলে দিয়েছে। এ কথা সত্য। তবে আমি দোষী না। আমি অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে বিভিন্ন সময় জেলে গিয়েছি। আবার জামিনে বেরিয়ে এসেছি। আদালত যদি আমাকে সাজা দেয় তাহলে আমি সে সাজা মাথা পেতে নেব।

তার বিরুদ্ধে এমন আলোচনাকে ব্যবসায়িক প্রতিপক্ষের কাজ বলে দাবি করে আরাভ খান বলেন, অনেক কষ্ট করে আমি আমার ব্যবসাপ্রতিষ্ঠানটি দাঁড় করিয়েছি। এখানে আমার কিছু ব্যবসায়িক প্রতিপক্ষ তৈরি হয়েছে। তারা আমার বিরুদ্ধে মিথ্যা রটাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত