সিলেটটুডে ডেস্ক

২৩ অক্টোবর, ২০২৩ ১৫:১৬

ফেসবুকে জুবাইদা-জাইমার কোনো অ্যাকাউন্ট নেই: বিএনপি

ফেসবুক, ইনস্টাগ্রামসহ কোনো প্ল্যাটফর্মেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জুবাইদা রহমান বা তাদের মেয়ে জাইমা রহমানের কোনো অ্যাকাউন্ট নেই বলে জানিয়েছে দলটি।

বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিণী ডা. জুবাইদা রহমান ও তার কন্যা ব্যারিস্টার জাইমা রহমান সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করেন না। সামাজিক যোগাযোগমাধ্যম ও ডিজিটাল প্ল্যাটফর্ম যেমন- ফেসবুক, এক্স (সাবেক টুইটার), ইনস্টাগ্রাম, লিংকডইন, ইউটিউব, টেলিগ্রাম, হোয়াটসঅ্যাপ, সিগন্যালসহ কোনো প্ল্যাটফর্মে তাদের নামে অ্যাকাউন্ট বা পেজ নেই।

এই দুজনের নামে ‘ফেইক আইডি ও পেজ’ তৈরি করে একটি স্বার্থান্বেষী মহল বিভিন্ন ‘কারসাজিমূলক, বিকৃত ও বানোয়াট’ তথ্যাদি প্রচার করে বিভ্রান্তি তৈরি করছে বলেও অভিযোগ করেছে বিএনপি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট সব ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানসহ সচেতন দেশবাসীকে এ বিষয়ে বিভ্রান্ত না হবার আহ্বান জানানো হচ্ছে। এ ছাড়া এসব ফেইক আইডি ও পেজগুলোতে যুক্ত না হয়ে, সেগুলো বন্ধ করতে সংশ্লিষ্ট সোশ্যাল মিডিয়ায় রিপোর্ট করার কথাও বলা হচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ফেসবুকে একটি ভেরিফায়েড আইডি এবং মাইক্রো ব্লগিং সাইট এক্সে একটি ভেরিফায়েড হ্যান্ডেল থাকার কথা জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এর বাইরে সামাজিক যোগাযোগমাধ্যমে আর কোথাও তারেক রহমানের কোনো আইডি অথবা পেজ নেই।

আপনার মন্তব্য

আলোচিত