নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি, ২০২৪ ১৩:৫০

চীনের রাষ্ট্রীয় মিডিয়ায় কানাইঘাটের সবজি

চীনের রাষ্ট্রীয় মিডিয়া চায়না ডেইলিতে সিলেটের কানাইঘাটের শীতকালিন সবজির ছবি প্রকাশ করা হয়েছে।

সামাজিক মাধ্যম ফেসবুক ও এক্স (সাবেক টুইটার)-এ কানাইঘাটের শীতকালিন সবজির চারটি ছবি প্রকাশ করা হয় যথাক্রমে ২১ ও ২২ জানুয়ারি।

শীতকালিন সবজিগুলোর মধ্যে ফুলকপি, বাঁধাকপি, লাউ, কাঁচামরিচ বেগুন, টমেটো।

একটি ছবিতে দেখা যায়, ইঞ্জিনচালিত নৌকা করে চাষিরা সবজি নিয়ে এসেছেন, এবং সেখান থেকে টুকরিতে করে সবজিগুলো বিক্রয়ের জন্যে নিয়ে আসছেন।

আরেকটি ছবিতে দেখা যায়, নদীর পাড়ে সারি সারি করে সাজানো সবজির টুকরি এবং অগণন লোক, যারা বেচাকেনার মধ্যে রয়েছেন।

জিভে জল এনে দেওয়ার ক্যাপশন দিয়ে ছবিগুলো সেয়ার করে চীনের গণমাধ্যমটি ইংরেজিতে লিখেছে, Bushels of fresh vegetables are transported down the riverbanks on the outskirts of Sylhet, #Bangladesh. The colorful food is enough to make your mouth water!

ফেসবুকে ছবিগুলো ব্যাপক সাড়া ফেলেছে। অনেক বাংলাদেশি চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমটিকে ধন্যবাদ জানাচ্ছেন, অনেকেই লাইক দিচ্ছেন, সেয়ারও করেছেন অনেকেই।

কমেন্টে আহসান হাবিব নাবিল চায়না ডেইলিকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, এটা কানাইঘাটের ছবি, যা ভারতের সীমান্তের কাছে বাংলাদেশের সিলেটের একটি উপজেলা শহর। প্রতি বছর এখানে প্রচুর পরিমাণে সবুজ শাকসবজি জন্মে, যার বেশিরভাগই চাষ করা হয় সুরমা নদীর তীরে।

আব্বাস উদিন নামের একজন লিখেন, এটা আমাদের স্থানীয় ঐতিহ্য ও সংস্কৃতির স্মারক, পাশাপাশি এটা সম্পূর্ণ অর্গানিক খাবারও। এই সবজি না খেলে আপনি এর স্বাদ অনুভব পারবেন না।

আপনার মন্তব্য

আলোচিত