সোশ্যাল মিডিয়া ডেস্ক

২০ আগস্ট, ২০১৬ ১৭:৩২

‘সুন্দরবনের সাথে আছি, রাজনীতি পাল্টে দেয়ার সাথে নেই’

সুন্দরবনের অদূরে রামপালে কয়লা বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবিতে আয়োজিত সমাবেশে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলামের সেলিমের এক বক্তব্যের প্রেক্ষিতে প্রবাসী সাংবাদিক ফজলুল বারী লিখেছেন,"সুন্দরবনের সাথে আছি, রাজনীতি পাল্টে দেয়ার সাথে নেই।"

শনিবার (২০ আগস্ট)  কেন্দ্রীয় শহীদ মিনারে এক সমাবেশে সেলিম বলেন, "রাজনীতির পরিবর্তন করে হলেও রামপাল প্রকল্প বন্ধ করা হবে।" বর্ষীয়ান এই রাজনৈতিকের বক্তব্যে দ্বিমত জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফজলুল বারী লিখেছেন:

সুন্দরবন ইস্যুতে রাজনীতি পালটে দেবার হুমকি দিয়েছেন সিপিবির মুজাহিদুল ইসলাম সেলিম! সেলিম ভাই ত্যাগী রাজনৈতিক। কিন্তু তার এমনতর হুমকির সঙ্গে আমি নাই। সুন্দরবন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে আমারও একটি স্পষ্ট অবস্থান আছে। ওখানে বিদ্যুৎ কেন্দ্র হলে সুন্দরবনের ক্ষতি হবে। বাংলাদেশের লাভের চেয়ে ক্ষতি হবে বেশি। এ নিয়ে আমি আমার প্রতিবাদ জানিয়ে যাচ্ছি, জানিয়ে যাবো। কিন্তু সেলিম ভাই যে রাজনীতি পালটে দেবার কথা বলছেন, এর সঙ্গে আমি নেই।

যে হুমকি তিনি দিয়েছেন তেমন কিছু করার সামর্থ্যও তার বা তার দলের নেই। রাজনীতি পালটে তিনি হয়তো খালেদার পক্ষ নিতে পারেন, বা সামরিক শাসন চাইতে পারেন! এমন চাওয়াটা হবে মারাত্মক ভুল। যা কিছু চাওয়ার এই সরকারকে রেখেই চাইতে হবে। সরকার যদি না শুনে এরপরও প্রতিবাদ জানিয়ে যেতে হবে। কারণ এই সরকারের বদলে যারা রাষ্ট্র ক্ষমতায় আসতে চায় তাদের হাতে কোন আলোর ইশারা নেই। তারা অন্ধকারের অনুসারী।


উল্লেখ্য, রামপালে বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করলে এতে সুন্দরবনের ক্ষতি হবার শঙ্কা জানিয়ে এই প্রকল্প বাতিলের দাবি জানিয়ে আসছেন বিভিন্ন শ্রেণীর মানুষ।

 

আপনার মন্তব্য

আলোচিত