নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি, ২০১৬ ১৮:৩৫

পুলিশের সহযোগিতা কামনা এসইইউ উপাচার্যের

নগরীর ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এসআইইউ) শিক্ষা কার্যক্রম ও সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ রোববার দুপুরে নগরীর শামীমাবাদস্থ ক্যাম্পাসের হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষে উপাচার্য প্রফেসর ড. সুশান্ত কুমার দাস বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ বজায় রাখতে সিলেটের পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

ড. সুশান্ত কুমার দাস বলেন, এসআইইউ নিজস্ব ভূমিতে স্থাপিত সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়। রাজনীতিমুক্ত এ ক্যাম্পাসে স্বল্প বেতনে সিলেটের বিভিন্ন অঞ্চলের শিক্ষার্থীরা পড়াশোনা করছে। এখানকার শিক্ষা ও গবেষণা কার্যক্রম প্রশংসনীয়।

সম্প্রতি ঘটে যাওয়া ছাত্র নিহতের ঘটনায় তিনি বলেন, আমরা দোষীদের বিচার চাই। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন জড়িতদের বহিষ্কারসহ যথাযথ পদক্ষেপ নিয়েছে।

এদিকে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে আইন-শৃঙ্খলা বজায় রাখার ব্যাপারে সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়।

পুলিশ প্রশাসনের পক্ষে সিলেট মেট্রোপলিটনের ভারপ্রাপ্ত কমিশনার এস এম রোকন উদ্দিন বলেন, শিক্ষাঙ্গনে শিক্ষার পরিবেশ রক্ষায় যেকোনো ব্যবস্থা গ্রহণে পুলিশ প্রস্তুত।

তিনি বলেন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এতদঞ্চলের একটি সম্ভাবনাময় শিক্ষাঙ্গন। কেনোভাবেই এর পরিবেশ নষ্ট হতে দেওয়া যাবে না। তিনি যেকোনো প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

মতবিনিময় সভায় উপস্থিতি ছিলেন সিলেট মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার ফয়ছল মাহমুদ, সহকারী পুলিশ কমিশনার নুরুল হুদা আশরাফী।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শামীম আহমেদের সভাপতিত্বে ও জনসংযোগ কর্মকর্তা তারেক উদ্দিন তাজের উপস্থাপনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিন্ডিকেট সদস্য বিজিত চৌধুরী। অন্যান্যদের মধ্যে বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত