শাবি প্রতিনিধি

৩০ জানুয়ারি, ২০১৬ ১৬:১৫

শাবিতে র‌্যাগিংয়ের নামে যৌন হয়রানি, তদন্ত কমিটি গঠন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের নামে ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে তাদের রিপোর্ট দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির আহবায়ক করা হয়েছে অধ্যাপক শাহেদুর রহমানকে। কমিটির অন্য সদস্যরা হলেন শাহপরান হলের সহকারী প্রভোস্ট কৌশিক সাহা ও হল কর্মকর্তা আমির হোসেন চৌধুরী।

শাহপরান হলের প্রভোস্ট প্রফেসর সুহসনি আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক ছাত্রীকে বেশ কয়েকদিন ধরেই নানাভাবে যৌন হয়রানি করে আসছিল একই বিভাগের বেশ কয়েকজন ছাত্র। তারা ওই ছাত্রীকে শহীদ মিনারে ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একাধিকবার যৌন হয়রানি করেছে বলে অভিযোগ রয়েছে। এতে অতিষ্ট হয়ে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়েও আসতে পারেননি।

সর্বশেষ বৃহস্পতিবার ওই ছাত্রীকে ক্যাফেটেরিয়ার ছাদে ডেকে নিয়ে যৌন হয়রানি করে ওই ছাত্ররা। একপর্যায়ে ওই ছাত্রী হয়রানি সহ্য করতে না পেরে অজ্ঞান হয়ে পড়েন। এঘটনার প্রতিবাদ করায় সিনিয়র শিক্ষার্থীদের উপর হামলা করেছে জুনিয়র শিক্ষার্থীরা। এসময় ওই ছাত্রীর ভাই সালমানসহ বেশ কয়েকজন আহত হন।

র‌্যাগিংয়ের ঘটনায় অভিযুক্তরা হলেন, গণিত বিভাগের প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী নজরুল ইসলাম রাকিব, মাহমুদুর রহমান, মোশারফ এবং কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাজু।

আপনার মন্তব্য

আলোচিত