সিলেটটুডে ডেস্ক

১৪ মে, ২০১৬ ২০:৫৯

এনইইউবি'তে জাতীয় স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা'র বিভাগীয় রাউন্ড সম্পন্ন

বাংলাদেশ ডিবেট ফেডারেশন আয়োজিত দেশব্যাপী "জাতীয় স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতার" সিলেট বিভাগীয় রাউন্ড সফলভাবে সমাপ্ত হয়েছে।

সিলেট বিভাগের উল্লেখযোগ্য সংখ্যক স্কুল ও কলেজ এতে অংশ নেয় । দু'দিন ব্যাপী এই প্রতিযোগিতার ভেন্যু পার্টনার ও সহ-আয়োজক হিসেবে ছিলো "নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটি" এবং সিলেট বিভাগীয় সহ-আয়োজক ছিলো সিলেটের বিতর্ক অঙ্গনের কেন্দ্রীয় সংগঠন "সিলেট ডিবেট ফেডারেশন"

স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল যথাক্রমে "হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়" ও "সুনামগঞ্জ এসসি বালিকা উচ্চ বিদ্যালয়"। কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হয় যথাক্রমে "সুনামগঞ্জ সরকারি কলেজ" ও "উইমেন্স মডেল কলেজ,সিলেট"। 

বিতর্ক শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেন "বিতর্ক মুক্তবুদ্ধির চর্চা ও প্রসারে সহায়ক ভূমিকা পালন করে তাই স্কুল পর্যায় থেকেই বিতর্ক ছড়িয়ে দেয়ার এই উদ্যোগ প্রশংসনীয়। তাছাড়া শিশুদের মনে যুক্তির চর্চা ও বুদ্ধিবৃত্তিক চর্চা ছড়িয়ে দিতে পারলে এদের মধ্য থেকেই বাংলাদেশের ভবিষ্যৎ নেতৃত্ব বেরিয়ে আসবে"।

আলোচনা সভা শেষে বিতার্কিকদের মধ্যে সার্টিফিকেট ও বিজয়ী এবং বিজিত দলের সদস্যদের হাতে ট্রফি তুলে দেয়া হয়। সফল ও প্রাণবন্ত আয়োজনের জন্যে বাংলাদেশ ডিবেট ফেডারেশন এর পক্ষ থেকে "সিলেট ডিবেট ফেডারেশন" ও " নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ" এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য, দেশব্যাপী এই প্রতিযোগিতায় ১২টি অঞ্চলে ১৯৪টি প্রতিষ্ঠানের মাধ্যমে ৬০০'র অধিক বিতার্কিক অংশ নিচ্ছে এবং আঞ্চলিক পর্যায়ে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল পরবর্তীতে জাতীয় পর্যায়ে বিতর্কে অংশ নেওয়ার সুযোগ পাবে।

দেশব্যাপী এই আয়োজনটির সহযোগিতায় রয়েছে ইউনিসেফ,বাংলাদেশ মানবাধিকার কমিশন ও ম্যানেজমেন্ট এন্ড রিসোর্স ডেভেলাপমেন্ট ইনিশিয়েটিভ (এম.আর.ডি.আই)

আপনার মন্তব্য

আলোচিত