নিজস্ব প্রতিবেদক

২০ আগস্ট, ২০১৬ ১৮:৪৬

পার্ক ভিউ মেডিকেলে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

শনিবার (২০ আগস্ট) সকাল ১১ টায় পার্কভিউ মেডিকেল কলেজের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

পার্কভিউ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অছুল আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. ছফির উদ্দিন আহমদের পরিচালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. এহতেশামুল হক চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতি গঠনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। সুস্থ দেহ সবল মনের জন্য খেলাধুলার প্রয়োজন। যদি কেউ সুস্থ দেহ ও সবল মন চায় তাহলে খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলাই একমাত্র সঠিক ব্যক্তিত্ব বিকাশ ও সুস্থ শরীর গঠনে কার্যকরী ভূমিকা পালন করে। অপরাধ প্রবণতা থেকে রক্ষা করার জন্য ও সুস্থ সামাজিক পরিবেশ বিনির্মাণে খেলাধুলা ও সুস্থ বিনোদন চর্চা প্রয়োজন।

তিনি আরো বলেন, বিপথগামী তরুণ প্রজন্মের ভিতর দেশ প্রেমের বীজ বুনতে হলে লেখা পড়ার পাশাপাশি খেলাধুলা ও নৈতিক শিক্ষার চর্চা করতে হবে। আমরা ডাক্তার, আমাদের কাজ মানুষের জীবন বাঁচানো। আমাদের দ্বারা যেন কারো জীবন বিপন্ন না হয় সবসময় এটা খেয়াল রাখতে হবে। এক শ্রেণীর শিক্ষিত ধর্মান্ধ, নৈতিক শিক্ষাহীন যুবক মানুষ হত্যা করে চলেছে, তাদের আসল উদ্দেশ্য কি তা অস্পষ্ট। জঙ্গিবাদের মাধ্যমে কোন শান্তি বা ধর্ম প্রতিষ্ঠা লাভ করা যাবে না। আমাদের ডাক্তার সমাজকে এ ব্যাপারে সোচ্চার হতে হবে, দায়িত্বশীল হতে হবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শিশু বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এম এ মালেক প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত