রাবি প্রতিনিধি

২১ আগস্ট, ২০১৬ ২৩:৫৪

নাশকতা মামলায় রাবির ছয় শিক্ষার্থীসহ ইমাম জেলহাজতে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শের-ই-বাংলা ফজলুল  হক হলের পাঁচ শিক্ষার্থীসহ হল মসজিদের ইমামকে জেলহাজতে পাঠিয়েছে আদালত।

রোববার আদালতের মাধ্যমে তাদেরকে নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মেহেদী হাসান, ক্রপ সায়েন্স বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফাহাদুল ইসলাম, দর্শন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইউসুফ আলী, মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের মোস্তাক আহমেদ, ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুরাদ এবং শের-ই-বাংলা হল মসজিদের ইমাম মো. ছানাউল্লাহ (৫৫)।

এছাড়াও গত শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল থেকে আটককৃত উদ্ভিদবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাজিবুল হাসান সৈকতকেও একই মামলায় গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়।

এর আগে গত শনিবার বিকেলে শের-ই-বাংলা ফজলুল হক হলে তল্লাশি চালিয়ে শিবির সন্দেহে মসজিদের ইমামসহ ১৪ জনকে আটক করে মতিহার থানা পুলিশ। এসময় হল মসজিদ থেকে শিবিরের সাংগঠনিক বই, নথি ও ডায়েরি উদ্ধার করা হয়। তার আগে গত শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল থেকে শিবির সন্দেহে আরো দুই শিক্ষার্থীকে আটক করা হয়।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, গ্রেফতারকৃত ছয়জনকে নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। অন্যদেরকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হেফাজতে ছেড়ে দেয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত