সিলেটটুডে ডেস্ক

০৬ জুন, ২০১৫ ২৩:৩৭

নর্থইস্ট ইউনিভার্সিটিতে রবীন্দ্র-নজরুলজয়ন্তী উদযাপন

সিলেটের নর্থইস্ট ইউনিভার্সিটিতে কাজী নজরুল ইসলামের ‌‌'মানুষ' কবিতা অবলম্বনে নাটক ‌'মানুষ' মঞ্চস্থ করা হয়েছে। এনামুল হক সাজ্জাদ নাট্যভাবনায় ও শাহ শরীফ উদ্দিনের নিদের্শনায় শনিবার রবীন্দ্র-নজরুলজয়ন্তী অনুষ্ঠানে এ নাটকটি মঞ্চস্থ করা হয়।

সিলেট নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ কালচারাল ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয় এই জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরজয়ন্তি উদযাপন অনুষ্ঠানের।

নর্থইস্ট ইউনিভার্সিটি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ। প্রধান অতিথি ছিলেন নর্থইস্ট ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন প্রবীণ নজরুল সংগীতশিল্পী হিমাংশু বিশ্বাস, কালচারাল ক্লাবের উপদেষ্টা ডা. মো. আরিফুর রহমান ও প্রক্টর তানভীর আহমদ চৌধুরী।

অনুষ্ঠানে অতিথিরা রবীন্দ্র-নজরুলের দেশপ্রেম ও মানবপ্রেমের শিক্ষাকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে একযোগে কাজ করে যাবার পরামর্শ দেন।

দীর্ঘদিন ধরে নজরুল সংগীত চর্চা ও এর বিকাশে কাজ করায় হিমাংশু বিশ্বাসকে নর্থইস্ট ইউনিভার্সিটির পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের কবিতা, গান ও নাটক পরিবেশন করেন নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের কালচারাল ক্লাবের সদস্যবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত