সিকৃবি প্রতিনিধি

২৩ এপ্রিল, ২০১৮ ১৫:১৫

সিকৃবিতে ‘সেলফ এসেসমেন্ট’ কমিটির কর্মশালা অনুষ্ঠিত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) আইকিউএসি-এর অধীনে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের সেলফ এসেসমেন্ট কমিটির তিনদিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম ও রেজিস্টার বদরুল ইসলাম শোয়েবের সাথে গভর্নেস এর উপর মত বিনিময়ের মাধ্যমে উক্ত তিনদিনের কার্যক্রম শুরু হয়।

এতে উপস্থিত ছিলেন আইকিউএসির প্রধান প্রফেসর ড. মিটু চৌধুরী, সদস্য প্রফেসর ড. জীবন কৃষ্ণ সাহা ও সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান।

এছাড়াও এক্সটারনাল কোয়ালিটি এস্যুরেন্স এক্সপার্ট হিসাবে উপস্থিত ছিলেন এসোসিয়েট প্রফেসর ড.খাইরুল আজওয়ান বিন ইসমাইল (ইউনিভার্সিটি অফ মালয়েশিয়া পারলিস) , লোকাল কোয়ালিটি এস্যুরেন্স এক্সপার্ট হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার ( হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) এবং সাবজেক্ট স্পেশালিষ্ট হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম।

এরপর সেলফ এসেসমেন্ট রিপোর্ট উপস্থাপন করেন আইকিউএসির প্রধান প্রফেসর ড. মিটু চৌধুরী।

তিন দিনের এই কর্মসূচিতে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের বিভিন্ন অপ্রতুলতা সহ বিশ্ববিদ্যালয়ের নানান সীমাবদ্ধতার কথা উঠে আসে।

এর মধ্যে কোর্স কারিকুলাম আপগ্রেডেশন, জনবল বৃদ্ধি ও শিক্ষক নিয়োগ, ব্যবহারিক ক্লাসরুমের অভাব, প্রাক্তন ছাত্র-ছাত্রীদের জন্য এলামনাই এসোসিয়েশন গঠন, ওয়েবসাইট উন্নতকরণ, উন্নত জিমনেশিয়ামের ব্যবস্থা করা, লাইব্রেরী পর্যাপ্ত বই বৃদ্ধিকরণসহ বিশ্ববিদ্যালয়ের নানা অবকাঠামো নিয়ে আলোচনা হয়।

মতবিনিময় শেষে উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়নের লক্ষ্যে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণের আশাবাদ ব্যক্ত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত