নিজস্ব প্রতিবেদক

১২ মে, ২০১৮ ১৭:২০

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির আয়োজনে জাতীয় পর্যায়ের ‘ন্যাশনাল ডিবেট চ্যাম্পিয়নশীপ-২০১৮’ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।


শনিবার (১২ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে তিন দিনব্যাপী এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আতফুল হাই শিবলী।

জাতীয় পর্যায়ের এই বিতর্ক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয় নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং রানারআপ হয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ডিবেট।

প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন হয় সিলেট ডিবেট ফেডারেশন এবং রানারআপ হয় ঢাকার গভর্মেন্ট সায়েন্স কলেজ।

জাতীয় এই পার্লামেন্টারি বিতর্ক প্রতিযোগিতায় কলেজ শাখায় দেশের ১১টি কলেজের ১৫টি দল এবং বিশ্ববিদ্যালয় শাখায় ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ ৩২টি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকগণ অংশগ্রহণ করেন।

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির সভাপতি সাফওয়াত মাহদি রাহাতের সঞ্চালনায় ও সংগঠনের উপদেষ্টা ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত রিকজার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন প্রভাষক শামিম আল আজিজ লেনিন।

অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন এনইইউবির ট্রাস্টি বোর্ডের সদস্য প্রফেসর হেনা সিদ্দিকী, রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী।

আপনার মন্তব্য

আলোচিত