রাবি প্রতিনিধি

২৫ জুলাই, ২০১৮ ২২:৪১

রুয়েট শিক্ষকদের সংবাদ সম্মেলন পণ্ড

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ‘প্রকৌশল শিক্ষাবিদ’কে নিয়োগ দেওয়ার দাবিতে রুয়েট শিক্ষক সমিতি সংবাদ সম্মেলন আয়োজন করে। তবে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের বাধায় তা পণ্ড হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার (২৫ জুলাই) বিকেল সাড়ে চারটায় রুয়েট ক্যাফেটেরিয়ায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রুয়েটের উপাচার্য হিসেবে ‘প্রকৌশল শিক্ষাবিদ’ কে নিয়োগ দেয়ার দাবিতে সংবাদ সম্মেলন ডাকে শিক্ষক সমিতি। বিকেল চারটায় ক্যাফেটেরিয়ায় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক অধ্যাপক শামীমুর রহমানসহ অন্য শিক্ষক নেতারা উপস্থিত হয়। এসময় রুয়েটের ৯৩ ব্যাচের শিক্ষার্থী ও সাবেক ছাত্রলীগ নেতা প্রতীক কুমার ঘোষ, রুয়েট পরিষদ শাখার উপ রেজিস্ট্রার ও সাবেক ছাত্রলীগ নেতা আল বিরুনী ফারুকের নেতৃত্বে কয়েক জন প্রাক্তন শিক্ষার্থী এসে ক্যাফেটেরিয়ায় প্রবেশ করে। তারা ‘জামায়াতের নেতা আব্দুর রাজ্জাক এখানে কেন?’ প্রশ্ন তুলে উচ্চবাচ্য করেন। এক পর্যায়ে তারা শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আব্দুর রাজ্জাককে বেড়িয়ে যেতে বলেন। এসময় প্রাক্তন শিক্ষার্থীদের চাপে শিক্ষকরা আর সম্মেলন করতে পারেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক রুয়েটের এক শিক্ষক বলেন, ঢাকা প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) অধ্যাপক ড. মো. আবু নাইম শেখকে রুয়েটের ভিসি নিয়োগ দেয়ার কথা শোনা যায়। এই কথার প্রেক্ষিতে শিক্ষক সমিতি সংবাদ সম্মেলন ডাকে। কিন্তু সাবেক ছাত্রদের বাধায় তা আর হয় নি।

জানতে চাইলে রুয়েট পরিষদ শাখার উপ রেজিস্ট্রার ও সাবেক ছাত্রলীগ নেতা আল বিরুনী ফারুক বলেন, আমরা সেখানে যাইনি। আমরা লিটন ভাইয়ের নির্বাচনী প্রচারণার কাজে এসেছিলাম।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শামীমুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ইঞ্জিনিয়ারিং ব্যাকগ্রাউন্ডে কাউকে নিয়োগ দেয়া হয় সে দাবিতে সংবাদ সম্মেলন করতে চেয়েছিলাম। কিন্তু শিক্ষক সমিতির সভাপতি সেখানে উপস্থিত থাকায় কিছু প্রাক্তন শিক্ষার্থী আপত্তি তোলায় আর সম্মেলন করা সম্ভব হয়নি।

তিনি অভিযোগ করেন, এটা একটা ষড়যন্ত্র। শিক্ষক সমিতির নির্বাচনে যারা হেরেছে তারা চায় না আমাদের মধ্য থেকে কেউ ভিসি হোক। তাই তারা সংবাদ সম্মেলন পণ্ড করতে চেয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত