এমসি কলেজ প্রতিনিধি

০৩ সেপ্টেম্বর, ২০১৮ ২০:২২

থিয়েটার মুরারিচাঁদের অর্জন আমাদের জন্য গৌরবের: নিতাই চন্দ্র চন্দ

ঝিনাইদহ পৌরসভা ও কথন সাংস্কৃতিক সংসদ (কসাস) ঝিনাইদহ কর্তৃক আয়োজিত ‘আমি ঠিক দেশ ঠিক সম্মাননা-২০১৮’ পেয়েছে ঐতিহ্যবাহী এমসি কলেজের নাট্য সংগঠন থিয়েটার মুরারিচাঁদ।

সোমবার (৩ সেপ্টেম্বর) বিকেলে কলেজ শিক্ষক মিলনায়তনে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র কলেজ অধ্যক্ষের হাতে তুলে দেন থিয়েটার মুরারিচাঁদ কর্মীরা।

এসময় ‘আমি ঠিক দেশ ঠিক সম্মাননা-২০১৮’ প্রাপ্তিতে থিয়েটার মুরারিচাঁদের অর্জনকে অভিনন্দন জানিয়ে এমসি কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, থিয়েটার মুরারিচাঁদ যাত্রালগ্ন থেকেই সৃজনশীল কার্যক্রম পরিচালনা করে আসছে। এসব অর্জন আমাদের মুরারিচাঁদ পরিবারের জন্য গৌরবের।

এসব কার্যক্রমের কারণে থিয়েটার মুরারিচাঁদ আজ সারাদেশে সমাদৃত। ভবিষ্যতেও থিয়েটার কর্মীরা এধরণের সাফল্য নিয়ে আসবে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এসময় কলেজ উপাধ্যক্ষ প্রফেসর সালেহ আহমদ, উদ্ভিদবিদ্যা বিভাগের প্রধান ড. নেছাওর আলী, কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক তোতিউর রহমান, পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আসম রিয়াজ ছাড়াও কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১লা সেপ্টেম্বর সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয় ঝিনাইদহ শিল্পকলা একাডেমীর হল রুমে। এসময় থিয়েটার মুরারিচাদের পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন থিয়েটার মুরারিচাঁদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক জাকির মোহাম্মদ, নাট্যনির্দেশক ইয়াকুব আলী ও থিয়েটার মুরারিচাঁদ আহ্বায়ক ফাহমিদা এলাহি বৃষ্টি।

ঝিনাইদহ কথন সাংস্কৃতিক সংসদ-কসাস আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক এমপি।

প্রসঙ্গত, এতে ২০১৬-১৭ তে ইয়ং বাংলা এ্যাওয়ার্ড প্রাপ্ত দেশের ৩৮টি উপজেলা থেকে মোট ৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত