রাবি প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৫২

রুয়েটে ভর্তির আবেদন শুরু শনিবার, পরিক্ষা ২১ অক্টোবর

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে ভর্তির অনলাইন আবেদন শুরু হচ্ছে শনিবার। আবেদন চলবে ২৯ সেপ্টেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত। বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনের যোগ্যতা হিসেবে প্রার্থীকে ২০১৫ বা তার পরবর্তী এসএসসি পরীক্ষায় জিপিএ কমপক্ষে ৪.০ এবং ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজিতে মোট গ্রেড কমপক্ষে ১৮.০ পেতে হবে। এসব বিষয়ের মধ্যে গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে পৃথকভাবে প্রত্যেক বিষয়ে ন্যূনতম ৪.০ এবং ইংরেজিতে ন্যূনতম ৩.৫ পেয়ে পাশ করতে হবে।

রুয়েটের ১৪টি বিভাগে সর্বমোট এক হাজার ২৩৫টি আসনের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ অক্টোবর।

ও লেভেল পরীক্ষায় ন্যূনতম ৫টি বিষয়ে বি গ্রেড এবং ২০১৭ সালের নভেম্বরের পর এ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে ন্যূনতম বি গ্রেড পেতে হবে।

দুই গ্রুপে অনুষ্ঠ্যেয় এই পরীক্ষার জন্য অনলাইনে ‘ক’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৮৫০ টাকা ও ‘খ’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৯৫০ টাকা ফি দিয়ে ডাচ-বাংলা ব্যাংকে রকেট সার্ভিসের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ফরম পূরণ করতে হবে।

আবেদনকারীদের মধ্য থেকে ফলাফলের ভিত্তিতে যোগ্য ৮ হাজার ভর্তিচ্ছুর তালিকা আগামী ৪ অক্টোবর প্রকাশ করা হবে। নির্বাচিত প্রার্থীরা আগামী ৮ অক্টোবর থেকে ১৩ অক্টোবর বিকেল পাঁচটার মধ্যে রুয়েট ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

আগামী ২১ অক্টোবর রুয়েটের বিভিন্ন ভবনে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে বেলা ১১টা এবং ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে দুপুর ১২.১০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে ওয়েবসাইটের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ভর্তিপরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং (http://www.ruet.ac.bd/admission) এ ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য জানার জন্য অফিস সময়ে (সকাল ৯.০০টা-বিকাল ৫.০০টা) ০১৭৮০-৩২৭২৫০ এবং ০১৭৮০-৩২৭৩৫০ মোবাইল নম্বরে যোগাযোগ করা যাবে।

আপনার মন্তব্য

আলোচিত