বুধবার, , ১৭ অক্টোবর ২০১৮ ইং

শাবি প্রতিনিধি

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৪৫

শুক্রবার শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের রজতজয়ন্তী উৎসব

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগের ২৫ বছর পূর্তিতে ‘রজতজয়ন্তী উৎসব’ ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও রজতজয়ন্তী উৎসবের সদস্য সচিব মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, আমাদের বিভাগ থেকে বের হয়ে যাওয়া পুরাতন ও বর্তমান শিক্ষার্থী এবং শিক্ষকদের অংশগ্রহণে এই অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছি। আশা করছি, সবার অংশগ্রহণে এই অনুষ্ঠান একটি মিলনমেলায় পরিণত হবে।

দিনব্যাপী এই অনুষ্ঠানকে বিভিন্ন পর্বে ভাগ করা হয়েছে। প্রথমে উদ্বোধনী অনুষ্ঠান, র‌্যালি, অ্যালামনাই সভা, স্মৃতিচারণ, বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সবশেষে অর্ক ব্যান্ডের সঙ্গীত পরিবেশনা।

সকালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. এ. আই. মাহবুব উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে সমাজবিজ্ঞান বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করবেন বিভাগের অধ্যাপক ড. কামাল আহমেদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করবেন বিভাগের অধ্যাপক ড. আব্দুল গণি ও অধ্যাপক ড. জসিম উদ্দিন।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ১৯৯২-৯৩ শিক্ষাবর্ষ থেকে যাত্রা শুরু করে সমাজবিজ্ঞান বিভাগ। এখন পর্যন্ত প্রায় দেড় হাজার শিক্ষার্থী গ্র্যাজুয়েট হয়ে বের হয়েছেন  এই বিভাগ থেকে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মোজাম্মেল হক রায়হান ও আশীষ কুমার বনিক উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত