সিলেটটুডে ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৫৫

সিকৃবির নতুন ভিসির দায়িত্বগ্রহণ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) নতুন ভাইস-চ্যান্সেলর হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।  

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সকাল দশটায় ভাইস চ্যান্সেলর কার্যালয়ে নতুন ভিসির কাছে দায়িত্ব হস্তান্তর করেন পুরনো ভিসি প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম। দায়িত্ব গ্রহণের পরপরই নব নিযুক্ত ভাইস চ্যান্সেলর প্রশাসন ভবনের সামনে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

পরে মাৎস্যবিজ্ঞান অনুষদের কনফারেন্স কক্ষে এক তাৎক্ষনিক মতবিনিময় সভার আয়োজন করা হয়। রেজিস্ট্রার মো. বদরুল ইসলামের সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দসহ কয়েকজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী। বক্তারা এসময় নব নিযুক্ত ভিসিকে অভিনন্দন জানান। ভিসি তার বক্তব্যে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য সকলের কাছে সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০ (১) ধারা মোতাবেক মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর, প্রফেসর ড. মো. মতিয়ার রহমানকে সিকৃবির ভাইস চ্যান্সেলর হিসেবে চার (৪) বছর মেয়াদে নিয়োগ প্রদান করেন। ড. মতিয়ার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী থেকে প্রথমবারের মতো ভিসি নির্বাচিত হলেন। এর আগের চারজন ভাইস চ্যান্সেলরই ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন। ভিসি হিসেবে যোগদানের পূর্বে ড. মতিয়ার ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদের ফিজিওলজি বিভাগের চেয়ারম্যান ছিলেন। একাত্তরের বীর মুক্তিযোদ্ধা ড. হাওলাদার ১৯৫৭ সালের ৩১ ডিসেম্বর বাগেরহাট জেলার রামপাল উপজেলায় এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) এবং মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ফিলিপাইন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন, সিন্ডিকেট মেম্বার এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক হিসেবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি ২ সন্তানের জনক।

আপনার মন্তব্য

আলোচিত