রাবি প্রতিনিধি

২১ অক্টোবর, ২০১৮ ০২:২০

রুয়েটে ভর্তি পরীক্ষা আজ, আসন প্রতি লড়বে ৬ জন

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ রোববার। এবার প্রতি আসনে ৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে বলে জানান বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আশরাফুল আলম।

শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অধ্যাপক আশরাফুল জানান, ‘এবার তিনটি অনুষদের অধীন মোট ১৪টি বিভাগে এক হাজার দুইশো ৩৫টি আসনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট আবেদন জমা পড়ে ৮ হাজার আটশত ৮৪টি। এর মধ্যে ৭ হাজার চারশত ৮৮টি প্রবেশপত্র উত্তোলন করেছে শিক্ষার্থীরা। এই হিসাবে আসন প্রতি ৬ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে।’

‘ক’ ও ‘খ’ এই দুইটি গ্রুপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যার মধ্যে ‘ক’ গ্রুপে ৩৫০ নম্বরের লিখিত পরীক্ষায় সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ৬ হাজার আটশত ৮৬জন অংশগ্রহণ করবে এবং ‘খ’ গ্রুপে ৩৫০ নম্বরের লিখিত ও ১০০ নম্বরের মুক্ত হস্ত অঙ্কন পরীক্ষায় সকাল ৯টা থেকে বেলা ১২টা ১০ মিনিট পর্যন্ত অংশগ্রহণ করবে ছয়শত ২ জন পরীক্ষার্থী।

পরীক্ষার দিন প্রার্থীকে এইসএসসি সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড, রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি, রুয়েট ভর্তি পরীক্ষার প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। এছাড়া সংরক্ষিত আসনের প্রার্থীদেরকে ভর্তি পরীক্ষার দিন হল পরিদর্শকের নিকট উপজাতি, ক্ষুদ্র জাতি সত্তা নৃগোষ্ঠীর মোড়ল, গোত্র প্রধান কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি অবশ্যই জমা দিতে হবে। অন্যথায় ভর্তি প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে। পরীক্ষা কক্ষে ক্যালকুলেটর ছাড়া অন্য কোন ইলেকট্রনিক ডিভাইস আনা নিষিদ্ধ বলেও জানান অধ্যাপক আশরাফুল আলম।

ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয়ের অবস্থানের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিশ^বিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম শেখ বলেন, ‘এর আগেও স্বচ্ছ ও সুষ্ঠুভাবে রুয়েটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারও সকলের সহযোগিতায় সুষ্ঠু পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং জালিয়াতি রোধে বিশ^বিদ্যালয় ও পুলিশ প্রশাসন সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছেন।’

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন, ছাত্র কল্যাণ পরিচালক মামুনুর রশীদ ও জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক গোলাম মর্তুজা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত