শাবি প্রতিনিধি

০১ ডিসেম্বর, ২০১৮ ১৮:৪৫

শাবিতে হাল্ট প্রাইজ’র ওয়ার্কশপ এন্ড ইনফো সেশন অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘হাল্ট প্রাইজ’ ক্যাম্পাস রাইন্ড উপলক্ষে ১ম পর্ব ‘ওয়ার্কশপ এন্ড ইনফো সেশন’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের গ্যালারী-১ এ এই ওয়ার্কশপটি অনুষ্ঠিত হয়।

এসময় হাল্ট প্রাইজ সাস্ট’র ক্যাম্পাস প্রতিনিধি শামসুল হোসেন সাদীর সভাপতিত্বে এবং মারিয়া ইসলামের সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী। এসময় তিনি বলেন, ‘হাল্ট প্রাইজ একটি আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতা যেখানে নিজেদের যাচাই বাছাই করার সুযোগ রয়েছে। এছাড়া নিজস্ব চিন্তা চেতনার বাস্তবায়নে রয়েছে বিরাট সুযোগ। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি দেশের বিভিন্ন সেক্টরে যেভাবে নিজেদেরকে তুলে ধরছে আশা করি এ প্রোগ্রামের ফাইনাল পর্যায়েও তারা জয়ী হয়ে আসবে।’

এদিকে হাল্ট প্রাইজ’র মার্কেটিং কো-অর্ডিনেটর আবদুল্লাহ আল নাহিদ, হাল্ট প্রাইজ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কো-অর্ডিনেটর মাহফুজ ইকবাল শিমুল ওয়ার্কশপের বিভিন্ন সেশন পরিচালনা করেন।   

এসময় অনুষ্ঠানে শামসুল হোসেন সাদী বলেন, শাবিতে হাল্ট প্রাইজ নিয়ে বিভিন্ন উদ্যোক্তাদের মধ্যে যে ধরণের উৎসাহ-উদ্দীপনা দেখতে পাচ্ছি আশা করি শাবি উদ্যোক্তারাই ফাইনালে জয়ী হয়ে আসবে বলে আশার রাখি।

এসময় তিনি আরো বলেন, আগামী ৪ ডিসেম্বরের মধ্যে এনস্ট্রাকসহ আইডিয়া সাবমিশন করে হাল্ট প্রাইজে অংশগ্রহণ করতে হবে। সাবমিশনক্রত আইডিয়া হতে বাছাইকৃত ২৫জনকে নিয়ে আগামী ৮ ডিসেম্বর সেমিফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে। এছাড়া একই স্থানে ফাইনাল রাউন্ড আগামী ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। 

আপনার মন্তব্য

আলোচিত