সিলেটটুডে ডেস্ক

১৬ ডিসেম্বর, ২০১৮ ২১:২৩

এনইইউবিতে আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

এনইইউবি ডিবেটিং সোসাইটি কর্তৃক আয়োজিত "6th NEUBDS Inter-Department Debate Championship-2018" শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা ১৫ ডিসেম্বর ভার্সিটি অডিটোরিয়ামে ৫০১ নং রুমে অনুষ্ঠিত হয়েছে।

৬ষ্ট আন্তঃবিভাগীয় এই বিতর্ক  প্রতিযোগিতার  ফাইনালে ব্যবসায় প্রশাসন বিভাগ এবং আইন ও বিচার বিভাগের মধ্যেকার এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

এই বিতর্কের বিষয় ছিল- "এই সংসদ বিশ্বাস করে,  তত্ত্বাবধায়ক সরকারের ইস্যুতে আপোষ করে দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহনের সিদ্ধান্তের জন্য জাতীয় ঐক্যফন্টের অনুতপ্ত হওয়া উচিত" এই প্রস্তাবের সরকার দল হিসেবে ছিল আইন ও বিচার বিভাগ, তাদের পক্ষে প্রতিনিধিত্বকারী বিতার্কিক ছিলেন মাজহার বিন আজহার, তাহমিনা শিকদার ইমা, তৌকির আহমেদ  তাহমিদ।

এবং বিরোধী দল হিসেবে ছিল ব্যবসায় প্রশাসন বিভাগ, তাদের পক্ষে প্রতিনিধিত্বকারী বিতার্কিক ছিলেন সুমন আহমেদ, ফরহাদ হাসাব এবং ফরহাদ রেজা।

বিতর্ক শেষে বিচারকের বিচার কার্যে প্রস্তাবটি সংসদে গৃহিত হয়নি। বিরোধী দল ব্যবসায় প্রশাসন বিভাগ জয় লাভ করে চ্যাম্পিয়ন হয়, এবং আইন ও বিচার বিভাগ রানার্স আপ হয়।

এই বিতর্কে বিচারকের বিচারে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয় - বিরোধী দলীয় উপনেতা ফরহাদ হাসান, ব্যবসায় প্রশাসন বিভাগ।

এই পুরো বিতর্কে  স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন এনইইউবি ডিবেটিং সোসাইটির উপদেষ্টা, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক শামীম আল আজিজ লেলিন  স্যার, বিচারকের দায়িত্ব পালন করেন- শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক সহ সভাপতি ইশতিয়াক হোসাইন মুনশি,  এবং সঞ্চালনার দায়িত্বে ছিলেন এনইইউবি ডিবেটিং সোসাইটির সহ সভাপতি আনিকা ইমান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন - বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আতফুল হাই শিবলী স্যার।

বিতর্ক শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন-  এমন সমসাময়িক বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করার জন্যে এনইইউবি ডিবেটিং সোসাইটিকে  অভিনন্দন জানান এবং ডিবেটিং সোসাইটি আগামীদিনগুলোতে তারা যেন তাদের  এই ধারাবাহিকতা অব্যাহত রাখে এই আশাবাদ ব্যক্ত করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন - প্রফেসর ড.তোফায়েল আহমেদ,  ডিন, স্কুল অব বিজনেস, প্রধান ব্যবসায় প্রশাসন বিভাগ। এপ্লাইড সোসিওলজি বিভাগের প্রধান তানভীর আহমেদ চৌধুরী,  
আইন ও বিচার বিভাগীয় প্রধান আবুল হাসনাত ইবনে আবেদিন।

আপনার মন্তব্য

আলোচিত