শুক্রবার, , ১৮ জানুয়ারী ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

১২ জানুয়ারী, ২০১৯ ২৩:১৩

শাবিতে ১০ কার্যদিবসের মধ্যে মাস্টার্সের ফলপ্রকাশ

১০ কার্যদিবসের মধ্যেই মাস্টার্স পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।

গত নভেম্বরের ১০ তারিখ থেকে এই বিভাগের ২০১৬-১৭ সেশনের মাস্টার্সের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়ে ডিসেম্বরের ১১ তারিখে এসে শেষ হয়।

গত ৮ জানুয়ারি মাত্র ১০ কার্যদিবসের মধ্যে এই সেশনের শিক্ষার্থীদের চূড়ান্ত ফলাফল প্রকাশ করে বিভাগ।

বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. আশরাফুল করীম বলেন, "পরীক্ষা ১১ ডিসেম্বর শেষ হওয়ার পর শীতকালীন ছুটিসহ আরও অন্যান্য সরকারী ছুটি ছিল। এসব ছুটি বাদ দিয়ে আমরা মাত্র ১০ কার্যদিবসের মধ্যে ফলাফল প্রকাশ করেছি, যা নজিরবিহীন।"

তিনি বলেন, "আন্তরিকভাবে শিক্ষার্থীদের কথা চিন্তা করলে যেকোনো বিভাগই ১০/১২ কার্যদিবসের মধ্যে ফলাফল প্রকাশ করতে পারে। সফটওয়্যার সংক্রান্ত ঝামেলা না থাকলে আমরা এক সপ্তাহের মধ্যেই ফলাফল প্রকাশ করতে পারতাম।"

বাংলা বিভাগ ছাত্রলীগের সভাপতি রোহিতুজ্জামান নাজমুল আহসান বলেন, "অন্যান্য বিভাগে এত দ্রুত সময়ের মধ্য ফলাফল প্রকাশ করা হয় না। কখনও কখনও এক সেমিস্টারের পরীক্ষার ফলাফল অন্য সেমিস্টারে এসে প্রকাশ করা হয়। আমাদের শিক্ষকরা আন্তরিক থাকায় দ্রুত সময়ের মধ্যেই ফলাফল প্রকাশ করতে পেরেছেন। তাদের ধন্যবাদ জানাই।"

আপনার মন্তব্য

আলোচিত