শাবি প্রতিনিধি

০৪ আগস্ট, ২০১৫ ১৭:২৪

পদত্যাগের দাবি জানিয়ে শাবি উপাচার্যের হাতে আন্দোলনকারী শিক্ষকদের চিঠি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আমিনুল হক ভূইয়ার পদত্যাগের দাবিতে তার মূখোমূখি অবস্থান নিয়েছেন সরকার সমর্থক একাংশের শিক্ষকরা।

মঙ্গলবার ভিসির কক্ষে প্রবেশ করে তার মূখোমুখি অবস্থান নেন আন্দোলনে থাকা মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ এর শিক্ষকরা।

ক্যাম্পাস সূত্র জানায়, মঙ্গলবার সকাল ১১টায় ভিসির কার্যালয়ে প্রবেশ করেন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ শিক্ষকবৃন্দের’র শিক্ষকরা।

আন্দোলনকারী শিক্ষকরা এই সময় ভিসির কক্ষে প্রবেশ করে তার সামনে অবস্থান নেন।এসময় শিক্ষকরা কর্মকমর্তা কর্মচারীকে ভিসিরর কক্ষে প্রবেশে বাধা দেন।

বেলা ১টা পর্যন্ত শিক্ষকরা ভিসির কক্ষে অবস্থান গ্রহণ করেন।

এই সময় মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম ভিসি আধ্যাপক আমিনুল হক ভূইয়াকে পদত্যাগের আহ্বান জানিয়ে একটি চিঠি দেন।

শিক্ষকরা ভিসিকে বলেন, আপনি দ্রুত পদত্যাগ করুন। এর আগেও আপনি আমাদের কথা দিয়েছিলেন দুই মাসের ছুটিতে আপনি পদত্যাগ করবেন।

অধ্যাপক সৈয়দ সামসুল আলম বলেন, ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এদিকে বিষয়টি নিয়ে সাংবাদিকদের সাথে কোন কথা বলতে রাজি হননি ভিসি আমিনুল হক ভূইয়া।

উল্লেখ্য,ভিসির বিরুদ্ধে নিয়োগে অনিয়ম ও আর্থিক অস্বচ্ছতার অভিযোগ এনে তার পদত্যাগ দাবিতে গত ১৩ এপ্রিল থেকে আন্দোলন করে আসছে সরকার সমর্থক একাংশের শিক্ষকরা।

আন্দোলনের অংশ হিসেবে গত ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৩৭টি প্রশাসনিক পদ ছাড়েন ৩৫ জন শিক্ষক, যাদের মধ্যে অধ্যাপক জাফর ইকবালও ছিলেন।

শিক্ষকদের আন্দোলনের ফলে বিশ্বিদ্যালয়ে সৃষ্ঠ অচলাবস্থার নিরসনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আন্দোলনকারী শিক্ষক এবং ভিসির সাথে গত ২৩ এবং ২৪ জুন পৃথক বৈঠক করেন। কিন্তু বৈঠকের পর দশ দিন অতিবাহিত হলেও দুই পক্ষই আগের অবস্থানে রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত