লিডিং ইউনিভার্সিটি প্রতিনিধি

১৭ মার্চ, ২০১৯ ১৬:৪৪

লিডিং ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন করেছে সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি।

দিবস উপলক্ষে ১৭ মার্চ (রোববার) সকাল ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, শোভাযাত্রা এবং শিশুদের নিয়ে কেক কাটেন সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী।

এসময় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী, ট্রেজারার বনমালী ভৌমিক, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো. সামস-উল আলম, রেজিস্ট্রার মেজর (অব) মো: শাহ আলম, পিএসসি, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমদ দীন, ভারপ্রাপ্ত প্রক্টর মো. রাশেদুল ইসলাম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে সৈয়দ রাগীব আলী বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা মিলেই বাংলাদেশের ইতিহাস। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না। তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন ও তার বাস্তব প্রয়োগ বিষয়ে আলোকপাত করে বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে আজ বাংলাদেশের যে উন্নয়ন হচ্ছে তার  পেছনে সবচেয়ে বড় প্রেরণা ও শক্তি হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ও দেশ প্রেমিক সাহসী চেতনা।

তিনি বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর কর্ম ও আদর্শকে ধারণ করে দেশ ও সমাজের উন্নয়নের লক্ষ্যে সঠিক নেতৃত্ব গড়ার আহবান জানান।

তিনি আরও বলেন, মানবসম্পদ গড়ে তুলতে শিক্ষাক্ষেত্রে উন্নয়ন দরকার, আর এসবের জন্য  বঙ্গবন্ধু প্রতিবারই গুরুত্বারোপ করেছেন। তিনি উল্লেখ করেন বর্তমান সরকারের আমলে দেশ অনেক এগিয়ে গেছে এবং যাবে।

উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকীতে সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, জাতির পিতার জীবন ও আদর্শকে আমাদের জাতীয় জীবনে অতিব গুরুত্বপূর্ণ, তাঁর ৭ মার্চের ভাষণে ছিল বাঙালির স্বাধীনতাযুদ্ধের দিকনির্দেশনা। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ও মুক্তিযুদ্ধের চেতনা থেকে শিক্ষা নিয়ে বর্তমান তরুণ প্রজন্মকে সঠিক নেতৃত্বে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, আজ জাতীয় শিশু দিবস, শিশুদের প্রতি বঙ্গবন্ধুর মমত্ব ছিল অসাধারণ। তিনি শিশুদের প্রতি সজাগ দৃষ্টি রেখে তাদেরকে সমাজে ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে সবার প্রতি আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত