সিলেটটুডে ডেস্ক

২৪ মার্চ, ২০১৯ ১৭:২৮

ওয়াসিমের মৃত্যুতে সিকৃবিতে শোক দিবস পালন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) বায়োটেকনোলজি ও জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অনুষদের চতুর্থ বর্ষের মেধাবী ছাত্র ঘোরী মো. ওয়াসিম আব্বাসের অকাল মৃত্যুতে সিকৃবিতে শোক দিবস পালন করা হয়েছে।

রোববার (২৪ মার্চ) সিকৃবিতে কোন ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

এছাড়াও পূর্বনির্ধারিত বিশ্ববিদ্যালয়ের নীতি নির্ধারণী একাডেমিক কাউন্সিলের সভাও স্থগিত করা হয়। দুপুরে ওয়াসিম আব্বাসের স্মরণে শোক সভা, মানববন্ধন ও আত্মার মাগফেরাত করে দোয়ার আয়োজন করা হয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. জীতেন্দ্র নাথ অধিকারীর সঞ্চালনায় শোক সভায় বক্তব্য রাখেন সিকৃবির ভিসি প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মো. আবুল কাশেম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক  প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ, পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, অফিসার পরিষদের সভাপতি কৃষিবিদ মো. সাজিদুল ইসলাম, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মিটু চৌধুরী, সাদা দলের সভাপতি প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত, লেপস্ এর সভাপতি সরকার মো. ইব্রাহিম খলিল, সহকারী প্রফেসর মো. নাজমুল হোসাইন, কর্মচারী সমিতির সভাপতি শাহ্ আলম সুরুক প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও বঙ্গবন্ধু চত্বরের পাশে মানববন্ধনে বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্য অংশগ্রহণ করেন। মানববন্ধন পরবর্তী শোক সভায় বক্তারা রাস্তায় মৃত্যুর মিছিল রোধে সংশ্লিষ্ট সকলের আশু হস্তক্ষেপ কামনা করেন। তারা আশা করেন আর কোন ওয়াসিম আব্বাসকে যেন লাশ হয়ে বাড়িতে ফিরতে না হয়। পরে ওয়াসিম আব্বাসের আত্মার মাগফেরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়ার আয়োজন করা হয়।

এদিকে ওয়াসিম হত্যার প্রতিবাদে ক্যাম্পাস থেকে সকাল দশটায় একটি প্রতিবাদ মিছিল নিয়ে নগরীর চৌহাট্টাস্থ শহীদ মিনারে চলে যায় সিকৃবির শিক্ষার্থীরা। সেখানে মূহুর্মূহু শ্লোগানে তারা নিরাপদ সড়কের দাবিতে মিছিল করে। পরে চৌহাট্টা পয়েন্টে শিক্ষার্থীরা বসে পড়ে এবং ওয়াসিম হত্যার সাথে জড়িত বাস ড্রাইভার ও সহকারীর বিচার দাবি করে।

প্রসঙ্গত, শনিবার বিকেলে নিজ বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্রগ্রাম থেকে বিশ্ববিদ্যালয়ে ফেরার পথে মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর মুক্তিযোদ্ধা চত্বর এলাকায় চলন্ত বাস থেকে বাসের সহকারী তাকে ফেলে দিলে মেধাবী ছাত্র ওয়াসিম আব্বাসের মৃত্যু হয় বলে অভিযোগ করে তার সহপাঠীরা।

আপনার মন্তব্য

আলোচিত