সিলেটটুডে ডেস্ক

০৭ এপ্রিল, ২০১৯ ১৮:১৮

লিডিং ইউনিভার্সিটিতে ইংরেজী বিভাগের সেমিনার অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটিতে ইংরেজী বিভাগের সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ এপ্রিল) বিকাল ২টায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারী ১ এ অনুষ্ঠিত সেমিনারে ‘ডিকোডিং নজরুল’স রাইটিংস: এ রেবেলিয়াস জার্নি থ্রো এন্টি কলনিয়াল ওয়ার্লড’ এবং ‘প্রসপেক্টস অব লার্নার অটোনমি এট দ্য ল্যাংগুয়েজ কøাসরুমস ইন প্রাইভেট ইউনিভার্সিটিস অব সিলেট’-শীর্ষক দুটি পেপার উপস্থাপন করা হয়।  পেপার উপস্থাপন করেন ইংরেজী বিভাগের প্রভাষক তওহিদা সুলতানা এবং তাসনিয়া মিজান চৌধুরী।

লিডিং ইউনিভার্সিটি গবেষণায় সবসময় গুরুত্ব দিয়ে আসছে উল্লেখ করে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, এ ধরনের সেমিনার বিশ্ববিদ্যালয়ে গবেষণা কার্যক্রমকে আরও গতিশীল করবে। এতে শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ গবেষণায় উৎসাহিত হবে। সেমিনারে উপস্থাপিত দুটি পেপার সংস্লিষ্ট বিষয়ে পাঠদান এবং শিক্ষাগ্রহণে সহায়ক হবে বলেও তিনি আশা প্রকাশ করেন। তিনি এ সেমিনার আয়োজন করার জন্য ইংরেজী বিভাগকে ধন্যবাদ জানান।

লিডিং ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. রেজাউল করিমের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি।

ইংরেজী বিভাগের প্রভাষক জেরিন তাসনিম এলাহির উপস্থাপনায় সেমিনারে ইংরেজী বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত