সিলেটটুডে ডেস্ক

০৮ এপ্রিল, ২০১৯ ১৫:১১

মালনীছড়া চা বাগান পরিদর্শন করলেন ভারতীয় আচার্য ও উপাচার্যবৃন্দ

সফররত ভারতের উত্তর-পূর্বাঞ্চল প্রদেশসমূহের ১৫টি বিশ্ববিদ্যালয়ের একজন আচার্য ও ১৫জন উপাচার্যবৃন্দ মালনীছড়া চা বাগান পরিদর্শন করেছেন। এসময় তারা লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলীর মালনীছড়া চা বাগানস্থ বাংলোতে চা-চক্রে মিলিত হন। 

রোববার (৭ এপ্রিল) ভারতের মেঘালয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আচার্য প্রফেসর ড. মাহবুবুল হকের নের্তৃত্বে পরিদর্শন করেন তারা।

পরিদর্শনকালে প্রতিনিধিদলের মধ্যে ছিলেন তেজপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর বিনয় কুমার জৈন, আসামের গোয়াহাটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মৃদুল হাজারিকা, আসাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ধীরাজ বোরা, আসামের কটন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ভাবেশ চৌধুরী গোস্বামী, মিজোরাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কে আর এস সাম্বাশিবা রাও, রাজীব গান্ধী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাকেত কুশয়াহ, আসামের ন্যাশনাল ল ইউনিভার্সিটি এন্ড জুডিশিয়াল অ্যাকাডেমির উপাচার্য অধ্যাপক ড. যে এস পাতিল, মণিপুর কেন্দ্রীয় কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম প্রেমজিৎ সিং, মহাপুরুষ শ্রীমন্ত শংকরদেব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কে কে ডেকা, মেঘালয়ের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. পি কে গোস্বামী, মেঘালয়ের মার্টিন লুথার ক্রিস্টিয়ান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভিনসেন্ট টি দারলং, মিজোরামের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজির ডাইরেক্টর অধ্যাপক রজত গুপ্তা, মনিপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজির ডাইরেক্টর অধ্যাপক ড. গৌতম সূত্রধর, ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড স্টাডিড ইন সাইন্স এন্ড টেকনোলজির অধ্যাপক এন সি তালুকদার এবং মেঘালয়ের ইন্টারন্যাশনাল সেন্টার ফর গান্ধীয়ান স্টাডিজ এর ডিরেক্টর অধ্যাপক অলকা শর্মা|

পরিদর্শন শেষে মালনীছড়া চা বাগানস্থ বাংলোতে চা-চক্র অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন অগ্রগতি আচার্য এবং উপাচার্যবৃন্দকে অবহিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী। লিডিং ইউনিভার্সিটির অগ্রগতিতে তারা সন্তোষ প্রকাশ করেন এবং এ বিশ্ববিদ্যালয়ের সাথে প্রাতিষ্ঠানিক সম্পর্ক স্থাপনের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। পরিশেষে আচার্য এবং উপচার্যবৃন্দকে ধন্যবাদ জানান লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

এসময় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও অন্যান্য শিক্ষকবৃন্দ এবং মালনীছড়া চা বাগানের ব্যবস্থাপক আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত