সিকৃবি প্রতিনিধি

১০ আগস্ট, ২০১৫ ১৫:২৭

রিট দায়েরের প্রতিবাদ : সিকৃবিতে ৮৪ শিক্ষক ও কর্মকর্তার অবস্থান কর্মসূচি অব্যাহত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিক্বৃবি) বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের দায়েরকৃত রিট তুলে নেওয়ার দাবিতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শিক্ষক-কর্মকর্তারা ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেব কর্মবিরতি পালন অব্যাহত রেখেছেন।

সোমবার (১০ আগস্ট) দুপুর ১২ থেকে বিশ্ববিদ্যালয়ের বটতলায় ৪৭ জন শিক্ষক ও ৩৭ জন কর্মকর্তা একযোগে পূর্বনির্ধারিত কর্মবিরতি কর্মসূচীতে অংশগ্রহণ করেন। গতকাল রবিবারও তারা এ কর্মসূচি পালন করেন।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রফেসর, বিভাগীয় প্রধান, এসোসিয়েট প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, লেকচারার, কর্মকর্তা (গ্রেড-১), কর্মকর্তা (গ্রেড-২) এই কর্মবিরতিতে অংশ নেন।

অন্যান্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রফেসর ড. পিযুষ কান্তি সরকার, প্রফেসর ড. জীবন কৃষ্ণ সাহা, মো. সানোয়ার হোসেন মিয়া, আনিসুর রহমান, মো. সাজিদুল ইসলাম, ড. মো. নির্মল চন্দ্র রায়, রানা রায়, রাসেন তালুকদার সহ অন্যান্যরা।

প্রসঙ্গত, সিকৃবির ৮৪ শিক্ষক ও কর্মকর্তার নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে ২০১৩ সালের ৭ অক্টোবর রিট দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের বিএনপি ও জামায়াতপন্থী ৫ জন শিক্ষক, ৩ জন কর্মকর্তা ও ২ জন কর্মচারী।

আন্দোলনকারী শিক্ষকরা জানান- যে আইনের কথা উল্লেখ করে বিএনপি-জাময়াতপন্থী শিক্ষক ও কর্মকর্তারা রিট করেছিলেন তারা নিজেরাই ওই আইনের মাধ্যমে পদোন্নতি ও বিভিন্ন সুবিধা গ্রহণ করছেন।

আপনার মন্তব্য

আলোচিত