সিলেটটুডে ডেস্ক

১৩ মে, ২০১৯ ১২:৪৬

বিশ্ববিদ্যালয়গুলোতে দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে: সিকৃবি ভিসি

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলোতে দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে । আন্তর্জাতিক পর্যায়ে টিকে থাকতে হলে ছাত্র-ছাত্রীদেরকে গতানুগতিক শিক্ষার পরিবর্তে অংশগ্রহণমূলক শিক্ষায় শিক্ষিত হতে হবে। ছাত্র-ছাত্রীদেরকে আন্তর্জাতিক পর্যায়ে মেধার স্বাক্ষর রাখতে হলে পড়াশুনায় মনোযোগী হতে হবে।

সোমবার (১৩ মে) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে কৃষি অনুষদের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ৩ দিন ব্যাপী ‘থিসিস অ্যান্ড টেকনিক্যাল রিপোর্ট রাইটিং’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইকিউএসি-এর পরিচালক প্রফেসর ড. এ.এফ.এম. সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং কোর্স কোর্ডিনেটর প্রফেসর ড. মো. আবু সাঈদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মো. আবুল কাশেম, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন প্রফেসর ড. সানজিদা পারভীন রীতু, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মেহেদী হাসান খানসহ বিভিন্ন বিভাগীয় চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে কৃষি অনুষদ এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের এম.এস. পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করছেন।

উল্লেখ্য, এম.এস. পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের কারিগরি জ্ঞান সমৃদ্ধ করার জন্য আইকিউএসি এর তত্ত্বাবধানে এ পর্যন্ত প্রায় ২৫০ জন ছাত্র-ছাত্রীদের উক্ত প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত