শাবি প্রতিনিধি

১৪ জুলাই, ২০১৯ ১৬:১৯

ধর্ষণের প্রতিবাদে শাবিতে বিক্ষোভ সমাবেশ

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ জুলাই) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি প্রতিবাদী বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারও একই স্থানে এসে মিলিত হয়।

জোটের আহবায়ক মো. রাকিবুল হোসেনের সঞ্চালনায় গ্রন্থাগারের সামনে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় পরিষদের অন্যান্য শরীক টুরিস্ট ক্লাব সাস্ট, কার্টুন ফ্যাক্টরি, রিম মিউজিকাল ক্লাব, শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফিক এসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের সিনিয়র নেতৃত্ব ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে জোটের সভাপতি মো. রাকিবুল হোসেন বলেন, নারী ও শিশু ধর্ষণ একটি জঘন্যতম অপরাধ। এ অপরাধের সাথে জড়িত সকলের প্রতি তীব্র নিন্দা জানাই। প্রশাসনের প্রতি একটাই দাবি বিচার ব্যবস্থা যাতে আরো সচেতন ও কার্যকর হয় এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হোক.

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পারিপার্শ্বিক অবস্থা চরম নিচু পর্যায়ে নেমে গেছে। যেখানে সেখানে শুনা যায় নারী ধর্ষণ, শিশু ধর্ষণ। কিন্তু ধর্ষকদের কোনো শাস্তির আওতায় আনা হয় এটা শুনি না। তাই অপরাধীরা এসব ঘৃণ্য কাজে আরো বেশি জড়িত হচ্ছে। আমরা মনে করি অপরাধ করে অপরাধীরা পার পাওয়ায় অপরাধের মাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমরা প্রশাসনের কাছে জোর দাবি জানাই যত দ্রুত সম্ভব অপরাধীদের কঠোর শাস্তির আওতায় আনা হোক।

আপনার মন্তব্য

আলোচিত