শাবি প্রতিনিধি

১৭ জুলাই, ২০১৯ ০১:২৩

এক যুগ পর শাবিতে সমাবর্তনের উদ্যোগ

বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলতি বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত হচ্ছে ৩য় সমাবর্তন।

মঙ্গলবার (১৬ জুলাই)এক অফিস নোটিশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

নোটিশে উল্লেখ করা হয়েছে, গত ১৪ মে একাডেমিক কাউন্সিলের এক জরুরী বৈঠকে ৩য় সমাবর্তন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে সভাপতি করে ১৮ সদস্য বিশিষ্ট মূল কমিটি গঠন করা হয়েছে। এছাড়া সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে গঠন করা হয়েছে বিভিন্ন উপ-কমিটি।

মুল কমিটিতে অন্যান্য সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্স অনুষদের ডিন, লাইফ সায়েন্স অনুষদের ডিন, এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সেস অনুষদের ডিন, এপ্লায়েড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন,  সোশ্যাল সায়েন্সেস অনুষদের ডিন, ম্যানেজমেন্ট এন্ড বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ডিন, মেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন, সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান, আইআইসিটির পরিচালক, আধুনিক ভাষা ইনিস্টিটিউটের পরিচালক, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টর, হিসাব পরিচালক, পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রধান প্রকৌশলী। রেজিষ্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেনকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, 'সমাবর্তন উপলক্ষে আগামী অক্টোবর থেকে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে।'

তৃতীয় সমাবর্তনে ২০০১-২০০২ সেশন থেকে ২০১৪-২০১৫ সেশন এর শিক্ষার্থী মিলিয়ে মোট ১৪টি ব্যাচ অন্তর্ভুক্ত হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে এটি তৃতীয় সমাবর্তন রুপে অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছিল ১৯৯৮ সালে ১৩ই ফেব্রুয়ারি সাবেক উপাচার্য অধ্যাপক মো হাবিবুর রহমান এর সময়ে। এবং ২য় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছিল সাবেক উপাচার্য অধ্যাপক ড আমিনুল ইসলামের সময়ে।সর্বশেষ সমাবর্তন পেয়েছিলেন ১০ম ব্যাচে পর্যন্ত। এর পর ১২ বছরে আর কোন সমাবর্তন পায়নি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

আপনার মন্তব্য

আলোচিত