বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০৫

জাবি ও বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনে শাবি ছাত্রফ্রন্টের একাত্মতা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এবং  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের পদত্যাগের দাবিকে সমর্থন করে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় ।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বশেমুরবিপ্রবিতে তিনদিন ধরে চলমান আন্দোলন বানচাল করার উদ্দেশ্যে শনিবার (২১ সেপ্টেম্বর) প্রশাসনের সহযোগিতায় বহিরাগত সন্ত্রাসীদের ব্যবহার করে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এতে প্রায় ২০ জনের মত শিক্ষার্থী আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে এ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবীর প্রক্টরিয়াল দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন।

অন্যদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী আন্দোলন শিক্ষার্থীদের বাঁধা, হুমকি, বিনা বিচারে বহিষ্কার, অনিয়মের যে অভিযোগ উঠে এসেছে তার সাথেও একাত্মতা পোষণ করেন শাখা ছাত্র ফ্রন্ট।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, দুই বিশ্ববিদ্যালয়ের ভিসি তাদের ক্ষমতার অপব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের মত এক পবিত্র প্রতিষ্ঠানকে কলঙ্কিত করেছেন। তাই অবিলম্বে বশেমুরবিপ্রবির ও জাবির ভিসির পদত্যাগ করা উচিত। এছাড়াও বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের উপর হামলার দ্রুত তদন্ত করে জড়িতদের বিচারের আওতায় আনার আহবান জানান ছাত্রফ্রন্ট নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত